মাদক বিরোধি মতবিনিময় সভা অনুষ্ঠিত

ছাতকে মাদক বিরোধি মতবিনিময় সভা ও বিট পুলিশিং অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদ হল রুমে থানা পুলিশের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমানের সভাপতিত্বে ও সচিব অধির রঞ্জন দাসের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা উপ-সহকারি কৃষি কর্মকর্তা আনিসুর রহমান, ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান সামছুল হক, ছাতক প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক কাজী রেজাউল করিম রেজা, অর্থ সম্পাদক আতিকুর রহমান মাহমুদ, সাংবাদিক মোশাহিদ আলী ও মাহবুব আলম, ইউপি সদস্য আলকাব আলী, মাহমদ আলী, হোসাইন আহমদ লনি, সুরেতাজ মিয়া, আনর আলী, রাজন তালুকদার, আবদুর রহমান ও নিজাম উদ্দিন, ইউপি সদস্যা ছাদিকা বেগম, শুভা রানী দাশ ও কাজী রেহেনা বেগম, ব্যবসায়ী সানোয়ার হোসেন, রশিদ আহমদ, খোয়াজ আলী, আবুল হোসেন ফিরোজ, নজমুল হক, লুৎফুর রহমান, মাইনুদ্দিন, আলা উদ্দিন প্রমূখ। সভায় ইউনিয়ন থেকে শুরু করে প্রত্যেক ওয়ার্ডে পর্যায়ে মাদক বিরোধি ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানানো হয়।

দু’দিনে ৫টি বিষাক্ত সাপ ধরণের সর্পরাজ ইব্রাহিম

ছাতক উপজেলার দোলারবাজার ইউনিয়নের লক্ষিপাশা গ্রাম থেকে দুটি বিষাক্ত সাপ ধরেছেন সর্বরাজ ইব্রাহিম আলী। বুধবার দুপুরে গ্রামের হাফিজ হাবিবুর রহমানের বসতবাড়ির গোয়ালঘর ও পার্শ্ববর্তী অন্য আরেকটি ঘর থেকে বিষধর ওই সাপগুলো ধরতে সক্ষম হন তিনি।

জানা যায়, ক’দিন ধরে লক্ষিপাশা গ্রামের হাফেজ হাবিবুর রহমানের বসতবাড়িতে সাপের উপদ্রব দেখা দেয়। এতে তিনি ও তার পরিবার আতঙ্কে বসবাস করে আসছিলেন। খবর পেয়ে সার্পরাজ ইব্রাহিম আলী ওই বাড়িতে পৌঁছে গোয়ালঘর থেকে প্রায় ৩ফুট লম্বা বিষাক্ত দুধরাজ সাপ আটক করেন। কিছুক্ষণ পরে পার্শ্ববর্তী আরেকটি ঘর থেকে প্রায় ৫ফুট লম্বা একটি বিষাক্ত মাছুয়া আলদও ধরতে সক্ষম হন। সিলেট বিভাগের অন্যতম সর্পরাজ ইব্রাহিম আলী ২২ এপ্রিল উপজেলার গোবিন্দনগর গ্রামের ডাক্তার সাব্বির আহমদের বসতবাড়ি থেকে আরো তিনটি বিষধর সাপ ধরেছেন। ৩ফুট লম্বা একটি সূর্য্যমূখী আলদ, প্রায় ৪ ফুট লম্বা নোগাই আলদ ও প্রায় সাড়ে ৪ফুট লম্বা মাছুয়া আলদ নামের বিষাক্ত সাপগুলো ধরে নিয়ে যান। এছাড়া ২৪ মার্চ সর্পরাজ দোলারবাজারের মঈনপুর কলেজের দ্বিতল ভবনের সিড়ির নীচ থেকে ভিম মাছুয়া নামের প্রায় ৫ফুট লম্বা আরেকটি বিষাক্ত আলদ সাপ ধরতে সক্ষম হয়েছেন ইব্রাহিম আলী ও তার ছেলে মাহিদুল। সর্পরাজ ইব্রাহিম আলীর বাড়ি সুনামগঞ্জে হলেও বর্তমানে বসবাস করে আসছেন ছাতকের গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্ট সংলগ্ন এলাকায়। তার মোবাইল নম্বর ০১৭৪৭-৩১৫৮৮১।

কাষ্টমস বিভাগের কর্মশালা অনুষ্ঠিত

ছাতকের ব্যবসায়ীদের নিয়ে কাষ্টমস্ বিভাগের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মুল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন বিষয়ক কর্মশালায় শহরের ছোট-বড় বিভিন্ন শ্রেনীর প্রায় অর্ধশতাধিক ব্যবসায়ী অংশ গ্রহন করেন। ছাতক কাষ্টমস্ এক্সাইজ ও ভ্যাট সার্কেল কার্যালয়ের উদ্যোগে গতকাল বুধবার দুপুরে উপজেলা পরিষদ কন্ফারেন্স রুমে আয়োজিত কর্মশালার শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির উল্ল¬া খাঁন।

“আসছে দেশে নতুন আইন, ভ্যাট হবে অনলাইন, ভ্যাট দিচ্ছে জনগন, দেশের হবে উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ছাতক কাষ্টমস্ কার্যালয়ের সহকারী কর্মকর্তা তপন কান্তি তালুকদারের সঞ্চালনায় কর্মশালায় মুল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন, অনলাইনে কর প্রদান বিষয়ক বিস্তারিত বক্তব্য তুলে ধরেন, কাষ্টমস্ এক্সাইজ ও ভ্যাট সিলেট বিভাগের অতিরিক্ত কমিশানার মো.রাশেদুল আলম। এ সময় কর্মশালায় উপস্থিত একাধিক ব্যবসায়ীদের নানা জটিল বিষয়ে প্রশ্নের উত্তর ও সমাধানে সহজ দিক নির্দশনা প্রদান করা হয়। কর্মশালায় উপস্থিত ছিলেন, রাজস্ব কর্মকর্তা মিজানুর রহমান, অবিনাশ চন্দ্র রায়, সমীর কুমার বসু, সহকারী রাজস্ব কর্মকর্তা নকুল চন্দ্র দাস, অফিস সহকারী রেজওয়ানা আক্তার, মোস্তাক আহমদ, ইব্রাহিম খলিল প্রমূখ। কর্মশালা শেষে অংশ গ্রহনকারীদের হাতে সদন প্রদান করা হয়।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn