সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক, পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ, দৈনিক সুনামগঞ্জ ডাকের সম্পাদক ও প্রকাশক শেরগুল আহমদকে ঢাকা থেকে আটক করেছে পুলিশ। গতকাল রাত ১১ রাজধানীর নয়াপল্টনের ক্যাপিটাল হোটেল থেকে তাকে আটক করা হয়। তবে আটকের কারণ এখনও জানা যায়নি। এদিকে আটকের ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সুনামগঞ্জ সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দরা। গত সোমবার প্রতিবাদ জানিয়ে ফোরামের নেতৃবৃন্দরা যৌথ বিবৃতিতে বলেন, অধ্যক্ষ শেরগুল আহমেদ পৌর কলেজে’র অধ্যক্ষ হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। তিনি এ শহরে একজন স্বনামধন্য শিক্ষাবিদ হিসেবে পরিচিত। এছাড়া প্রায় একযুগ ধরে সুনামগঞ্জ প্রেসক্লাবের দায়িত্ব পালন করছেন। এবং সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত রয়েছেন। সম্প্রতি পৌর ডিগ্রি কলেজকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত নবায়ন প্রস্তাব জমাদানের জন্য তিনি ঢাকা গিয়েছিলেন। ঢাকায় ক্যাপিটাল হোটেল অবস্থানকালে পুলিশ অন্যায়ভাবে আটক করায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এবং অবিলম্বে তার মুক্তির দাবী জানাই। বিবৃতিদাতারা হলেন, সুনামগঞ্জ সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশন জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, সাধারন সম্পাদক ও এস এ টেলিভিশনের জেলা প্রতিনিধি ও দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক মোঃ মাহতাব উদ্দিন তালুকদার, সহ-সভাপতি ও আরটিভির জেলা প্রতিনিধি আবেদ মাহমুদ চৌধুরী, সহ সভাপতি ও দৈনিক জালালাবাদের জেলা প্রতিনিধি মোঃ জসিম উদ্দিন, সহ সভাপতি স্বপন কুমার সরকার, সহ সভাপতি ও সময় টেলিভিশনের প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র, যুগ্ম সাধারন সম্পাদক ও দৈনিক সুনামগঞ্জ সময়ের সম্পাদক ও প্রকাশক মোঃ সেলিম আহমদ তালুকদার, যুগ্ম সম্পাদক ও নিউজ ফোরের জেলা প্রতিনিধি মোঃ বুরহান উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইউ.এন.বি ও বিজয় টিভির জেলা প্রতিনিধি অরুন চক্রবর্তী, সহ সাংগঠনিক সম্পাদক ও দৈনিক মুক্ত খবরের জেলা প্রতিনিধি মোঃ সিরাজুল ইসলাম শ্যামল, অর্থ সম্পাদক ও একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি মোঃ আব্দুস সালাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও দৈনিক আজকালের খবরের জেলা প্রতিনিধি মোঃ আমিনুল হক, স্বাস্থ্য ও সংস্কৃতি সম্পাদক ও বাংলা টিভির জেলা প্রতিনিধি অলিউর রহমান সুমন, ক্রীড়া সম্পাদক ও চ্যানেল এস এর প্রতিিিনধ ফুয়াদ মণি, দপ্তর সম্পাদক ও দৈনিক সোনালী খবরের জেলা প্রতিনিধি মোঃ ফরিদ মিয়া, পাঠাগার সম্পাদক ও ২৪ ঘন্টা টিভির জেলা প্রতিনিধি কেএম শহীদুল, দৈনিক যায়যায়কালের জেলা প্রতিনিধি ও সংগঠনের নির্বাহী সদস্য মহিবুর রেজা টুনু, দৈনিক সংবাদ প্রতিদিন ও দৈনিক সিলেটের দিনরাতের প্রতিনিধি শুভেন্দু শেখর দাস, এস টিভির জেলা প্রতিনিধি মোঃ রুজেল আহমদ, দিলাল আহমেদ, দৈনিক মাতৃছায়ার প্রতিনিধি মোশহাদি আলম মহিম, বিডিনিউজ ডটকমের প্রতিনিধি সামিয়ান তাজুল খান প্রমুখ।

সুনামগঞ্জ প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ

প্রেসক্লাবের সাধারন সম্পাদক, পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ, দৈনিক সুনামগঞ্জ ডাকের সম্পাদক ও প্রকাশক শেরগুল আহমদকে গ্রেফতারের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সুনামগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ। গতকাল সোমবার প্রতিবাদ জানিয়ে প্রেসক্লাব নেতৃবৃন্দরা এক যুক্ত বিবৃতিতে বলেন, অধ্যক্ষ শেরগুল আহমেদ পৌর কলেজে’র অধ্যক্ষ হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। প্রায় একযুগ ধরে সুনামগঞ্জ প্রেসক্লাবের দায়িত্ব পালন করছেন। এবং সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত রয়েছেন। সম্প্রতি পৌর ডিগ্রি কলেজকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত নবায়ন প্রস্তাব জমাদানের জন্য তিনি ঢাকা গিয়েছিলেন। ঢাকায় ক্যাপিটাল হোটেল অবস্থানকালে পুলিশ আটক করায় আমরা তীব্র নিন্দা জানাই। এবং অবিলম্বে মুক্তির দাবী করছি। বিবৃতিদাতারা হলেন, সুনামগঞ্জ সুনামগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও দৈনিক সুনামকন্ঠের সম্পাদক বিজন সেন রায়, সহ সভাপতি রওনক আহমেদ, যুগ্ম সম্পাদক ও দৈনিক যুগান্তর প্রতিনিধি মাহবুবুর রহমান পীর, কোষাধ্যক্ষ ও দৈনিক সুনামগঞ্জের সময়ে’র সম্পাদক মোঃ সেলিম আহমদ, প্রেসক্লাবের অন্যতম সদস্য ও মোহনা টেলিভিশনের প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, এস.এ টিভি’র প্রতিনিধি ও দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক মাহতাব উদ্দিন তালুকদার, দৈনিক যায় যায় দিন প্রতিনিধি ঝুনু চৌধুরী, সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র, দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও বাংলাভিশনের জেলা প্রতিনিধি মাসুম হেলাল, ইউএনবি প্রতিনিধি অরুণ চক্রবতী, সাংবাদিক সাহাব উদ্দিন আহমেদ, স্বপন কুমার সরকার, মোঃ আমিনুল হক, সিরাজুল ইসলাম শ্যামল, এ কে পাশা, সোহেল আলম প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn