- সুনামগঞ্জ বার্তা - http://sunamganjbarta.com -

ইনিংস ব্যবধানে জিতল বিসিবি নর্থ জোন

বিসিবি নর্থ জোনের জয় আগেরদিনই অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল। অপেক্ষা ছিল ওয়ালটন সেন্ট্রাল জোনের দুই উইকেট নেয়ার। চতুর্থ দিনে এই দুই উইকেট তুলে নিতে বেশি সময় নেননি সানজামুল ইসলাম। চতুর্থ দিন ১২ ওভারের মধ্যেই সেন্ট্রাল জোনের শেষ দুই ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়েছেন সানজামুল। এতে এক ইনিংস ও ৮৫ রানের দারুণ এক জয় নিয়ে মাঠ ছেড়েছে নর্থ জোন।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লংগার ভার্সনের বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ডের ম্যাচে নর্থ জোনের কাছে পাত্তাই পায়নি সেন্ট্রাল জোন। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটে-বলে কোনোটিতেই প্রতিরোধ গড়ে তুলতে পারেনি সেন্ট্রাল জোন।

নাঈম ইসলাম, নাজমুল হোসেন শান্ত ও ধীমান ঘোষের সেঞ্চুরিতে নর্থ জোনের প্রথম ইনিংসে করা ৫৩৭ রান দুই ইনিংস মিলিয়েও তুলতে পারেনি তারা। প্রথম ইনিংসে ১৮১ রান করা সেন্ট্রাল জোনের দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৭১ রানেই।

ইনিংস হার এড়ানোর লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে নিজেদের ভাগ্য বদলাতে পারেননি মেহরাব জুনিয়র, মার্শাল আইয়ুব, নুরুল হাসানরা। ২৭১ রানে থামতে হয় তাদের। এর মধ্যে দুই ওপেনার সাইফ হাসান ও আবদুল মজিদ ছাড়া কোনও ব্যাটসম্যানই রানের দেখা পাননি।

প্রথম ইনিংসে ৬৩ করার পর দ্বিতীয় ইনিংসেও ৭০ রান করেছেন সাইফ। মজিদের ব্যাট থেকে এসেছে ৪৩ রান। অথচ দ্বিতীয় ইনিংসে দারুণ শুরুই করেছিল সেন্ট্রাল জোন। উদ্বোধনী জুটিতে ৭০ রান যোগ করেন সাইফ ও মজিদ। কিন্তু ৪৩ রান করে মজিদ বিদায় নিতেই মুখ থুবড়ে পড়ে সেন্ট্রাল জোনের ইনিংস। একের পর এক উইকেট হারাতে থাকে তারা।

সাইফ ৭০ রান করে বিদায় নেয়ার পর শেষের দিকে লড়েছেন তানবীর হায়দার ও মোহাম্মদ শরিফ। তানবীর ৫১ রান করে আউট হলেও ৪৫ রানে অপরাজিত থাকেন আগের ম্যাচে ব্যাটে-বলে দারুণ নৈপুণ্য দেখানো ডানহাতি পেসার শরিফ। নর্থ জোনের আলাউদ্দিন বাবু চারটি ও সানজামুল ইসলাম তিনটি উইকেট নিয়েছেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on Facebook [১]Share on Google+ [২]Tweet about this on Twitter [৩]Email this to someone [৪]Share on LinkedIn [৫]