- সুনামগঞ্জ বার্তা - http://sunamganjbarta.com -

উন্নয়নের খাতিরে নৌকায় ভোট দিতে হবে-ব্যারিষ্টার ইমন

 বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে অসাধারণ অবদান রাখছে প্রবাসীরা। উদ্যোক্তা হিসেবেও কার্যকর ভূমিকা রাখতে প্রবাসীরা যাতে সহজে দেশে বিনিয়োগ করতে সরকার তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। দেশে অতীতের যেকোন সময়ের চেয়ে বর্তমানে বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করছে। বিশিষ্ট রাজনীতিক সুনামগঞ্জ জেলা পরিষদের সাবেক প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের যুক্তরাষ্ট্রে আগমন উপলক্ষে সুনামগঞ্জ জেলা সমিতি ইউএসএ’র দেয়া এক সংবর্ধনা সভায় এ কথা বলেন তিনি। স্থানীয় সময় গত ২৩ জুলাই সোমবার রাতে নিউইয়র্কে ব্রঙ্কসের আল আকসা পার্টি হলে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত সভায় তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান জানান। বিনিয়োগকারীদের প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাসও প্রদান করেন তিনি। এসময় নান্দনিক সুনামগঞ্জ গড়ে তোলার রূপরেখাসহ এলক্ষে তার গৃহীত নানা পদক্ষেপ ও দৃঢ় অঙ্গীকারের কথা ব্যক্ত করেন তিনি।

  
সুনামগঞ্জ জেলা সমিতির সভাপতি মো. জুসেফ চৌধুরীর সভাপতিত্বে এবং সাবেক সহ সভাপতি মোতাহার হোসেন রুবেল ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোহেলের পরিচালনায় বর্ণাঢ্য এ সংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের সহধর্মিনী ব্যারিস্টার ফারজানা শিলা, সুনামগঞ্জ জেলা সমিতির উপদেষ্টা নুরুজ্জামান চৌধুরী শাহী, ছদরুন নূর, তোফায়েল আহমেদ চৌধুরী, আলহাজ্ব গিয়াস উদ্দিন, রাবেয়া মালিক, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা ও মানবাধিকার বিষয়ক সম্পাদক মিসবাহ আহমদ, বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট আইনজীবী মোহাম্মদ এন মজুমদার, সুনামগঞ্জ জেলা সমিতির কার্যকরী সদস্য আফতাব আলী, সাবেক আইন ও আন্তর্জাতিক সম্পাদক এডভোকেট পিংকু তালুকদার, বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র সাবেক সভাপতি মখন মিয়া, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সভাপতি সাহেদ আহমদ, সাধারণ সম্পাদক শামীম আহমদ, হোম কেয়ার প্রতিষ্ঠান লংজিভিটি হেলথ সার্ভিসের কর্ণধার রুকন হাকিম, যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক ইফজাল চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সহ সভাপতি আবদুল বাছির খান, কমিউনিটি এক্টিভিস্ট ইসতিয়াক রূপু, এডভোকেট আলা উদ্দিন, রেজা আবদুল্লাহ, শাহীন কামালী, সাব্বির আহমেদ, আবু সালেহ চৌধুরী প্রমুখ। সংগঠনের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মো. জুসেফ চৌধুরী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে সংগঠনের উপদেষ্টা মাওলানা আবুল কাশেম এহিয়াসহ কমিউনিটি নেতৃবৃন্দ, পেশাজীবী, সাংবাদিক, সুনামগঞ্জসহ বৃহত্তর সিলেটের বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আয়োজক সংগঠনের সহ সভাপতি মো: মনির উদ্দিন আহমেদ ও নুরুল হক, কোষাধ্যক্ষ একেএম রহমান কামাল, প্রচার সম্পাদক হামজা কোরেশী, কার্যকরী সদস্য মানিক আহমেদ, মান্না মুনতাসির প্রমুখ। অনুষ্ঠানে ব্যারিস্টার এম এনামুল কবির ইমনকে আন্তরিকভাবে বরণ করে নেন সুনামগঞ্জ জেলাবাসী। এসময় সংগঠনের পক্ষ থেকে তাকে ক্রেস্ট প্রদান করা হয়।


বক্তারা নান্দনিক সুনামগঞ্জের রূপকার ব্যারিস্টার এম এনামুল কবির ইমনকে আসন্ন জাতীয় নির্বাচনে তার এলাকা থেকে মনোনয়ন দেয়ার জোর দাবি জানান। তাকে মনোনয়ন দেয়া হলে প্রবাসী সুনামগঞ্জবাসী সর্বাত্মক সহযোগিতা করবে বলেও কোন কোন বক্তা উল্লেখ করেন।ব্যারিস্টার এম এনামুল কবির ইমন তার সম্মানে এ আয়োজনের জন্য সুনামগঞ্জ জেলা সমিতি ইউএসএ’র প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সব সময় তার এলাকাসহ বাংলাদেশের দরিদ্র-অসহায়দের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি সকলকে নিজ নিজ এলাকায় সম্ভাব্য সকল প্রকার সহযোগিতা প্রদানের আহ্বান জানিয়ে বলেন প্রবাসীরা একযোগে এগিয়ে আসলে বাংলাদেশ দ্রুত উন্নত রাষ্ট্রে পরিনত হবে। অনুষ্ঠানের সভাপতি মো. জুসেফ চৌধুরী ব্যারিস্টার এম এনামুল কবির ইমনকে ধন্যবাদ জানিয়ে সংবর্ধনা অনুষ্ঠানে সহযোগিতাকারীদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান।

 

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on Facebook [১]Share on Google+ [২]Tweet about this on Twitter [৩]Email this to someone [৪]Share on LinkedIn [৫]