সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক গত বছর পোস্টে ‘রিঅ্যাকশন’ ফিচারটি চালু করেছিল। আর এক বছরের মাথায় ব্যবহারকারীদের পোস্টে প্রায় ৩০ হাজার কোটি ‘রিঅ্যাকশন’ এর রেকর্ড হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।  ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়, প্রায় ৩০ হাজার কোটি ‘রিঅ্যাকশন’ এর মধ্যে প্রায় ১৭৯ কোটিরও বেশি ব্যবহারকারীই কেবল ‘লাভ রিঅ্যাকশন’ ব্যবহার করেছে। ফেসবুক এক বিবৃতিতে জানায়, ‘এক বছর আগেও আমরা বন্ধুদের পোস্টে কেবল ‘লাইক’ ছাড়া অন্য কিছু দিতে পারতাম না। এখন ১৮০ কোটিরও বেশি ব্যবহারকারী তাদের মনোভাব আগের চেয়ে বেশি স্বচ্ছন্দে প্রকাশ করতে পারছেন।’ প্রতিষ্ঠানটি আরও জানায়, ২০১৬ সালের বড়দিনে ‘লাভ রিঅ্যাকশন’ সর্বাধিকবার ব্যবহৃত হয়েছে। ‘রিঅ্যাকশন’ ব্যবহারকারী দেশের তালিকায় শীর্ষস্থানে রয়েছে মেক্সিকো, আর যুক্তরাষ্ট্রের অবস্থান অষ্টম স্থানে।

প্রসঙ্গত, ফেসবুক ২০১৬ সালের ২৪ ফেব্রুয়ারি ব্যবহারকারীদের পোস্টে ‘লাইক’ বাটনের সঙ্গে নতুনভাবে ‘লাভ’, ‘হাহা’, ‘ওয়াও’, ‘স্যাড’ এবং ‘অ্যাংরি’ ইমোটিকন যুক্ত করে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn