একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হবার পর শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকার শপথ গ্রহণ করেছেন। তাছাড়া মন্ত্রীপরিষদে এবার ব্যাপক চমক লক্ষ্য করা গেছে। মন্ত্রীপরিষদের পর জাতীয় সংসদের ভিআইপি পদগুলুতেও ব্যাপক চমক দেখা গেছে।সংসদ নেতার সুপারিশে মন্ত্রীর পদমর্যাদায় এবার সংসদের চিফ হুইপ হিসেবে নিয়োগ পেয়েছেন মাদারীপুর-১ আসন থেকে নির্বাচিত ছয় বারের সংসদ সদস্য নূর-ই আলম চৌধুরী লিটন বা লিটন চৌধুরী।  এদিকে সংসদ নেতার সুপারিশে প্রতিমন্ত্রী পদমর্যাদায় এবার সংসদের হুইপ হিসেবে নিয়োগ পেয়েছেন ৬ এমপি।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) সংসদ নেতার পরামর্শক্রমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাদের এই নিয়োগাদেশ জারি করেন। বুধবার (৩০ জানুয়ারি) সিনিয়র সচিব ড. জাফর আহমেদ এর স্বাক্ষরিত এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে, বিধি মোতাবেক চীফ হুইপ ও হুইপদের তালিকা গেজেট আকারে প্রকাশ করা হয়। হুইপ পদে সংসদ নেতা আস্থা রেখেছেন যাদের উপর: শেরপুর-১ আসনের এমপি আতিউর রহমান আতিক, খুলনা-১ এর পঞ্চানন বিশ্বাস, দিনাজপুর-৩ ইকবালুর রহিম ও গাইবান্ধা-২ মাহবুব আরা গিনি, চট্টগ্রাম-১২ সামশুল হক চৌধুরী, জয়পুরহাট-২ আবু সাইদ আল মাহমুদ স্বপন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn