প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। পৃথিবীর অনেক দেশের মানুষ স্বাধীন না থাকায় তারা সমা জে কখনো মাথা উঁচু করে চলতে পারছেনা। বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়ে গেছেন, আর তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দিন-রাত দেশের উন্নয়নের জন্যে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১সালে এদেশ একটি সুখী ও সমৃদ্ধশালী দেশ হিসেবে পৃথিবীর মানচিত্রে ঠাই করে নেবে। শুক্রবার (২৭ এপ্রিল) বিকেলে সুনামগঞ্জের ছাতক পৌরসভার নব  নির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে পৌরসভা মাঠে আয়োজিত এক বিশাল সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে ও পৌর সচিব মাহমুদ আলম এবং শিক্ষার্থী ছাদিয়া তাসনিম প্রভার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মৃণাল কান্তি দে, জেলা প্রশাসক সাবিরুল ইসলাম, পুলিশ সুপার বরকত উল্লাহ খান, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক শামীম আহমদ চৌধুরী প্রমুখ। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফিজ মোহাম্মদ বখতিয়ার। গীতা পাঠ করেন হিমাদ্রি গোস্বামী মোহর।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান সকাল ৯টায় ছাতক এসে পৌঁছেন। ছাতকে পৌছার পর তিনি প্রথমে ইসলামপুর ইউনিয়নের গনেশপুর নিজ গ্রামে মা-বাবার কবর জিয়ারত শেষে গনেশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পরিচালনা কমিটির সভাপতি সাদিকুর রহমান ছাদিকের সভাপতিত্বে ও আমিরুল হক বাবুলের পরিচালনায় অনুষ্ঠিত হিফজুর রহমান মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মুখ্য সচিবের সহধর্মিণী নাজমা রহমান, সুনামগঞ্জ জেলা প্রশাসক সাবিরুল ইসলাম, পুলিশ সুপার বরকত উল্লাহ খান, উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাছির উল্লাহ খান, সহকারি পুলিশ সুপার দোলন মিয়া, এসিল্যান্ড সোনিয়া সুলতানা, ওসি আতিকুর রহমান। বক্তব্য রাখেন, জেলা পরিষদের সদস্য আজমল হোসেন সজল, ইউপি চেয়ারম্যান আব্দুল হেকিম, মাওলানা আব্দুল হান্নান, মাওলানা আকিক হোসাইন, হেলাল উদ্দিন, ইছাক আলী, ফারুক মিয়া, সৈয়দ আহমদ, তৈয়বুর রহমান, মাসুক মিয়া, মুরাদ আহমদ, প্রধান শিক্ষক আব্দুল গণি, শিক্ষিকা সামছুন নাহার বেগম প্রমুখ। দুপুরে তাঁর শৈশবের বিদ্যাপীঠ ছাতক বহুমুখী মডেল হাইস্কুলে এক মতবিনিময় সভায় যোগ দেন তিনি। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঈনুল হোসেন চৌধুরী, পরিচালনা কমিটির সভাপতি শামীম আহমদ চৌধুরীসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও পরিচালনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে ছাতক উপজেলা অডিটোরিয়ামে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, বিভিন্ন ভাতাপ্রাপ্ত উপকারভোগি, মিডিয়া ও গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় সভায়ও প্রধান অতিথির বক্তব্য রাখেন মুখ্য সচিব নজিবুর রহমান। এসময় জেলা প্রশাসক সাবিরুল ইসলামের সভাপতিত্বে ও ইউআরসি ইন্সট্রাক্টর আহসান হাবিবের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাছির উল্লাহ খান, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, তোতা মিয়া, গোলাম মোস্তফা, ডা. আফসার উদ্দিন, দুলন তরফদার প্রমুখ। পরে তিনি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও উপজেলা পরিষদ চত্বরে দূর্বিন শাহ মঞ্চের উদ্বোধন করেন। সন্ধ্যায় সুনামগঞ্জ যাত্রা পথে বুড়াইরগাঁও কমিউনিটি ক্লিনিক ও ঝাওয়া-বুড়াইরগাঁও গুচ্ছগ্রাম আশ্রয়ণ প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন তিনি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn