সু.বার্তা: মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি ফেডারেল আদালত বুধবার প্রেসিডেন্ট ট্রাম্পের মালিকানাধীন একটি গলফ ক্লাবকে প্রায় ৬০ লাখ ডলার জরিমানা করেছে। ক্লাবটির সাবেক সদস্যদের পাওনা পরিশোধে এ জরিমানা করা হয়।

ট্রাম্প ন্যাশনাল জুপিটার গলফ ক্লাবের সাবেক ৬৫ জন সদস্য জানান, তারা এ ক্লাব থেকে বেরিয়ে যেতে চান। ট্রাম্প ২০১২ সালে রিৎজ কার্লটনের কাছ থেকে ওই ক্লাবটি কেনেন।

আইন অনুযায়ী নতুন সদস্য না পাওয়া পর্যন্ত তারা স্বাভাবিকভাবেই সেখানে খেলার সুযোগ পাবেন। এজন্য তাদের বছরে ১ হাজার ৮শ’ ডলার দিতে হচ্ছে।

ট্রাম্পের নতুন ব্যবস্থাপনা পরিষদ আগের আইন পাল্টিয়ে চলে যেতে আগ্রহী সদস্যদের জমাকৃত অর্থ ফেরত দিতে অস্বীকার এবং তাদের ক্লাব থেকে বাদ দেওয়া শুরু করে।

এর পরিপ্রেক্ষিতে ওয়েস্ট পাম বিচের মার্কিন জেলা জজ কেনেথ মাড়া ট্রাম্পের এ ক্লাবকে মোট ৫৭ লাখ ডলার জরিমানা করেন। এক্ষেত্রে এসব সদস্যকে তাদের অর্থ ফেরত দিতে ৪৮ লাখ এবং সুদ হিসেবে ৯ লাখ ২৫ হাজার ডলার জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn