নারী ব্যবসায়ী ও প্রযুক্তি উদ্যোক্তা মালিহা এম. কাদির বিশ্বের তরুণদের প্ল্যাটফর্ম ‘ইয়াং গ্লোবাল লিডার্স ক্লাস অব-২০১৭’ পুরস্কার পেয়েছেন। ফোরামের দক্ষিণ এশিয়া ক্যাটাগরিতে তিনি পুরস্কারপ্রাপ্ত একমাত্র বাংলাদেশি। মালিহা এম. কাদির বাংলাদেশের পরিবহন শিল্প খাত ডিজিটালকরণে যুগান্তকারী কাজ করেছেন বলে ইয়াং গ্লোবাল লিডার্স ফোরামের ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে। তিনি অনলাইনে টিকিট সেবাদাতা প্রতিষ্ঠান সহজ ডটকমের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক। মালিহার সংক্ষিপ্ত পরিচিতিতে বলা হয়, “নারী ব্যবসায়ী ও প্রযুক্তি খাতের উদ্যোক্তা, যার স্টার্টআপ বাংলাদেশের পরিবহন খাতের ডিজিটাইজেশনের ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন সাধন করেছে।”

এটা বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন ক্ষেত্রের এই তরুণদের সমাজ অগ্রযাত্রার পথে বাধা মোকাবেলা ভূমিকার স্বীকৃতি।
২০১৭ সালের তরুণ নেতাদের তালিকায় ৫৪ শতাংশ নারী এবং বেশিরভাগই উন্নয়নশীল দেশের বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে। এতে বলা হয়, “এরা তাদের প্রজন্মের সর্বোত্তমদের প্রতিনিধিত্ব করেন। একইসঙ্গে তারা টেকসই সামাজিক আবিষ্কারের নতুন নতুন মডেলকেও এগিয়ে নিচ্ছেন।” ‘তরুণ বিশ্ব নেতা ফোরামের’ প্রধান জন ডাটনকে উদ্ধৃত করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “আমরা তাদেরকে নিজেদের যুগান্তকারী কাজ ও সমস্যা সমাধানে সৃজনশীল দৃষ্টিভঙ্গি; বিভিন্ন সংস্কৃতির মধ্যে সেতুবন্ধন তৈরি এবং ব্যবসায়ী, সরকার ও সুশীল সমাজের সঙ্গে যোগাযোগের ক্ষেত্র তৈরির জন্য তরুণ বিশ্ব নেতা কমিউনিটিতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছি।”

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn