- সুনামগঞ্জ বার্তা - http://sunamganjbarta.com -

তিনদফা দাবিতে শাবি শিক্ষার্থীদের মশাল মিছিল

 সারা দেশে হিন্দুদের বাড়ি, মন্দির ও মন্ডপে হামলা, অগ্নিসংযোগ ও প্রতিমা ভাঙচুরের ঘটনায় প্রতিবাদ জানিয়ে মশাল মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৯ অক্টোবর) সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে মশাল মিছিলটি শুরু হয়ে সিলেট নগরীর মদিনা মার্কেট এলাকা প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এতে প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মশাল মিছিল পরবর্তী সমাবেশে সরকারের প্রতি তিনদফা দাবি জানান শিক্ষার্থীরা। দাবিগুলো হলো, সারাদেশে সংঘটিত সাম্প্রদায়িক সহিংসতার সাথে জড়িত ও মদদদাতাদের গ্রেপ্তার করে বিচারের ব্যবস্থা করতে হবে। কর্তব্য পালনে ব্যর্থ প্রশাসনিক কর্মকর্তাদের অপসারণ করে কঠোর শাস্তির মুখোমুখি করতে হবে। সাম্প্রদায়িক সহিংসতার দায় নিয়ে সরকার ও প্রশাসনকে সারাদেশে নিরাপত্তাহীনতায় ভোগা জনগণের যথাযথ নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। সাম্প্রদায়িক সহিংসতায় ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on Facebook [১]Share on Google+ [২]Tweet about this on Twitter [৩]Email this to someone [৪]Share on LinkedIn [৫]