নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অব্যাহত আন্দোলন চলছে। এ অবস্থায়ও সড়ক দুর্ঘটনা থেমে নেই। গতকাল টঙ্গীতে কাভার্ডভ্যান চাপায় নিহত হয়েছে এক কলেজছাত্রী। অপরদিকে, নরসিংদীতে লেগুনা চাপায় নিহত হয়েছে এক কলেজছাত্র। পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে যুবক। সব মিলিয়ে গতকাল চার জেলায় নিহত হয়েছে ৫ জন।

 টঙ্গীতে কাভার্ডভ্যান চাপায় কলেজছাত্রীর মৃত্যু  –

 টঙ্গী থেকে জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বড়বাড়ী এলাকায় কাভার্ডভ্যান চাপায় এক কলেজছাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতের নাম ফারহানা আক্তার মিম (১৮)। সে টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের একাদশ  শ্রেণির বাণিজ্য বিভাগের ছাত্রী। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় কলেজ শেষে বাড়ি ফেরার পথে বড়বাড়ি বাসস্ট্যান্ড এলাকায় মহাসড়ক পার হওয়ার সময় এ দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার পর এলাকায় লোকজন ঘাতক কাভার্ডভ্যানের হেলপারকে আটক করে পুলিশে দিয়েছে। পরে বিক্ষুব্ধ জনতা কাভার্ডভ্যানটিতে আগুন ধরিয়ে দেয়।  প্রত্যক্ষদর্শী আরিফুল ইসলাম নিহার জানান, বড়বাড়ি বাসস্ট্যান্ড মসজিদের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় একটি দ্রুতগতির কাভার্ডভ্যান (নং-চট্ট মেট্রো-ট-১১-৫৩৭৯) মীমকে চাপা দেয়। এতে তার মাথা থেঁতলে যায়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হলেও  পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে তায়রুন্নেসা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে টঙ্গী সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে সহপাঠী নিহতের খবর সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের ছাত্রছাত্রীদের মাঝে ছড়িয়ে পড়লে তারা ক্ষুব্ধ হয়ে উঠে এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। নিহত ফারহানা আক্তার মীম গাইবান্ধা জেলার সাদুল্লাহপুর থানার কদুরিয়া গ্রামের মো. ফারুক মিয়ার মেয়ে। সে বড়বাড়ির খাইলকৈর এলাকার বগারটেক এলাকায় বাবা-মা’র সঙ্গে বসবাস করে পড়ালেখা করে আসছিল।
নরসিংদীতে লেগুনাচাপায় কলেজছাত্র নিহত-
রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি জানান, নরসিংদীতে প্রাণ গেল মো. আবদুল্লাহ (১৭) নামে এক কলেজছাত্রের। সে ভৈরবের হাজী আসমত আলী কলেজের ২য় বর্ষের ছাত্র। সে রায়পুরা উপজেলার মাহমুদাবাদ ঝাড়তলা এলাকার মো. শাহজাহানের পুত্র। শনিবার সকাল ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের রায়পুরা উপজেলার নীলকুটি এলাকায় একটি লেগুনাচালক  ওই কলেজছাত্রকে লেগুনা চাপা দিয়ে হত্যা করে ও জালমুড়ি বিক্রেতা লুতিফ মিয়া (৫৫) গুরুতর আহত হয়। তাকে আশঙ্কাজনক অবস্থায় বাজিতপুর হাসপাতালে ভর্তি করা রয়েছে। লেগুনা চালককে আটক করেছে পুলিশ। এ ঘটনার পর থেকে মহাসড়ক অবরোধ করে রেখেছে রাজিউদ্দিন আহমেদ রাজু উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীসহ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।  পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল ১০টার দিকে কলেজে যাওয়ার জন্য আবদুল্লাহ নীলকুটি বাসস্ট্যান্ডে যাচ্ছিল। এ সময় ইটাখোলা থেকে ভৈরবগামী একটি লেগুনা নিয়ন্ত্রণ হারিয়ে আবদুল্লাহকে চাপা দিয়ে সড়কের পাশে উল্টে যায় এবং ইঞ্জিনে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই আবদুল্লাহ মারা যায়। এ ঘটনায় পুলিশ লেগুনা চালককে আটক করেছে।
রূপগঞ্জে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধা নিহত-
স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে জানান, নারায়গঞ্জের রূপগঞ্জে সড়ক দুর্ঘটনায় সন্ধ্যা রানী সরকার (৭০) নামে এক বৃদ্ধা নিহত হয়েছে। শুক্রবার রাতে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের বরপা এলাকার পাকিস্তানি মিলের সামনে ঘটে এ দুর্ঘটনা। রূপগঞ্জ থানা অফিসার ইনচার্জ মনিরুজ্জামান জানান, শুক্রবার রাত ৮টার দিকে সুনামগঞ্জের জগন্নাথপুর থানাধীন সতুনপুর এলাকার মৃত নারায়ণ সরকারের স্ত্রী সন্ধ্যা রানী সরকার ঢাকা-সিলেট মহাসড়কের বরপা এলাকার পাকিস্তানি মিলের সামনে সড়ক দিয়ে যাওয়ার সময় একটি লেগুনা ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। আশপাশের  লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় ইউএসবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।
পঞ্চগড়ে ট্রাক্টর চাপায় ইজিবাইক চালক নিহত-
পঞ্চগড় প্রতিনিধি জানান, পঞ্চগড়ে ট্রাক্টর চাপায় লতিফ হোসেন শান্ত (২২) নামের এক ইজিবাইক চালক নিহত ও চার যাত্রী আহত হয়েছেন। গতকাল দুপুরে আটোয়ারী উপজেলার বোদা-আটোয়ারী জেলা সড়কের দলুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত লতিফ হোসেন শান্ত আটোয়ারী গবিন্দপুর এলাকার সাদেকুল ইসলামের ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানায়, লতিফ হোসেন শান্ত তার ইজিবাইকে যাত্রী নিয়ে বোদা থেকে আটোয়ারীর দিকে যাচ্ছিলেন। দলুয়া দীঘি এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক্টর তার ইজিবাইককে চাপা দিলে দুমড়ে মুচড়ে যায় ইজিবাইকটি। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে চালক লতিফ মারা যান। আহতদের মধ্যে দিনাজপুরের বীরগঞ্জ এলাকার উত্তম কুমার রায়কে (৩০) গুরুতর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অন্যদের বোদা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। আটোয়ারী থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, দুর্ঘটনার পর পরই ট্রাক্টরের চালক পালিয়ে যায়। তবে, ট্রাক্টরটি আটক করা হয়েছে। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn