দুই প্রস্তুতি বিএনপিতে

আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি এবং আন্দোলন- দুটিকেই বড় চ্যালেঞ্জ হিসেবে গণ্য করছে বিএনপি। ব্যাপক নির্বাচনী পরিকল্পনার পাশাপাশি বিভিন্ন ইস্যুতে আন্দোলনের কর্মসূচি পালনের পরিকল্পনা রয়েছে দলটির। এ লক্ষ্যে আগামী মাসে ঢাকায় জনস্বার্থ সংশ্লিষ্ট ইস্যুতে বড় আকারের একটি জনসভার আয়োজন করবে বিএনপি। চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এতে প্রধান অতিথির বক্তৃতা করবেন। আগামী সংসদ নির্বাচনের দিন-তারিখ সম্পর্কে নিশ্চিত হওয়ার পর নির্বাচনকালীন ‘সহায়ক সরকারের’ রূপরেখাসহ ‘লেভেল প্লেয়িং গ্রাউন্ড’ তৈরির জন্য সরকারকে সংলাপ ও সমঝোতার সুনির্দিষ্ট প্রস্তাবও দেবেন সাবেক এই প্রধানমন্ত্রী। এ ছাড়াও আগামী কয়েক দিনের মধ্যেই গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদেও কর্মসূচি দিতে যাচ্ছে তার দল। গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির বিষয়টিকে ইতিমধ্যেই অযৌক্তিক ও গণবিরোধী বলে আখ্যায়িত করেছে দলটি।

২৭ ফেব্রুয়ারি সোমবার ‘দুই প্রস্তুতি বিএনপিতে’ শিরোনামে দৈনিক বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।  

দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ সম্পর্কে বলেন, আশা করি আগামী নির্বাচন হবে নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক। তিনি বলেন, ৫ জানুয়ারির মতো নির্বাচন আর এদেশে কখনো আসবে না। অবাধ ও নিরপেক্ষ একটি নির্বাচনের মাধ্যমেই এদেশে জনগণের প্রকৃত প্রতিনিধিত্বশীল একটি সরকার প্রতিষ্ঠিত হবে। এ লক্ষ্যেই বিএনপি সংলাপ ও সমঝোতার মাধ্যমে একটি অংশগ্রহণমূলক ও নিরপেক্ষ নির্বাচনের প্রস্তাব দেবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn

এ বিভাগের আরো খবর

দেশকে অন্ধকারের দিকে নিয়ে যেতে দেব না : প্রধানমন্ত্রী   

দেশকে অন্ধকারের দিকে নিয়ে যেতে দেব না : প্রধানমন্ত্রী   

ড. ইউনূসের সাজার রায় স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল  

ড. ইউনূসের সাজার রায় স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল  

বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে সড়কে প্রাণ গেল ৪ জনের 

বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে সড়কে প্রাণ গেল ৪ জনের