সু.বার্তা: দেশব্যাপী ২৮টি আইটি পার্ক তৈরি করা হবে। যা আগামী পাঁচ থেকে ১০ বছরের মধ্যে বাস্তবায়ন হবে বলে জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বুধবার রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বেসিস সফট এক্সপোর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক দেশের টাকা বিদেশে বিনিয়োগ না করে যেন দেশেই রাখা হয় সেজন্য আইসিটি খাতে দেশীয় বিনিয়োগকারীদের ২০ শতাংশ ইনসেনটিভ দেওয়ার কথা বলেন।

তিনি বলেন, সরকার ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি করে বেসিসকে সঙ্গে নিয়ে সফটওয়্যার খাতে ২০১৮ সাল নাগাদ ১ বিলিয়ন ডলার রপ্তানি করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। একই সঙ্গে এ খাতে ১ মিলিয়ন লোকের কর্মসংস্থানের উদ্যোগ নিয়েছে। পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের মাধ্যমে আইসিটি শিল্প গড়ে তোলার কাজ চলছে। আইসিটি খাতে সবচেয়ে বড় প্রণোদনা দিচ্ছে সরকার।২০২৪ সাল পর্যন্ত এই খাতে ট্যাক্স মওকুফ করা হয়েছে। দেশের তরুণরা আগামীতে নেতৃত্ব দেবে। তাদের মধ্য থেকে উদ্যেক্তা তৈরি করার লক্ষ্যেই সফটএক্সপোর আয়োজন করা হয়।

৪ দিনব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হবে। সবার জন্য উন্মুক্ত রয়েছে প্রদর্শনীটি। দেশ-বিদেশের আধুনিক সফটওয়্যার বিষয়ে যাবতীয় তথ্য মিলছে এখানে। এতে অংশ নিচ্ছে দেশ-বিদেশের একাধিক প্রতিষ্ঠান।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn