- সুনামগঞ্জ বার্তা - http://sunamganjbarta.com -

পুরানের বিধ্বংসী ব্যাটিংয়ে সিলেটের ১৮৯ রান

এই বিপিএলে নিজের সেরা পারফরম্যান্স করলেন নিকোলাস পুরান। তার ৭৬ রানের ব্যাটিং ঝড়ে রাজশাহী কিংসকে ১৯০ রানের লক্ষ্য দিয়েছে সিলেট সিক্সার্স। চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিং নেয় সিলেট। সাব্বির রহমানের গতিময় ইনিংসের পর পুরানের ব্যাটে তারা ৫ উইকেটে করে ১৮৯ রান। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ওভারে একটি করে চার ও ছয়ে দারুণ শুরুর ইঙ্গিত দেন লিটন দাস। কিন্তু ষষ্ঠ বলে ১০ রানে আরাফাত সানির এলবিডাব্লিউ হন সিলেট ওপেনার। আফিফ হোসেনের সঙ্গে জেসন রয় ৩২ রান যোগ করে বিদায় নেন। ৮ বলে ১৩ রান করে মোস্তাফিজুর রহমানের শিকার হন ইংলিশ ব্যাটসম্যান। এরপর আফিফ ও সাব্বির রহমানের ব্যাটে নিয়ন্ত্রণ ছিল সিলেটের হাতেই। ২৫ বলে দুটি করে চার ও ছয়ে ২৯ রানে আফিফ বিদায় নিলে ভাঙে ৪৬ রানের এই জুটি।

পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন পুরান। সাব্বিরকে নিয়ে দুর্দান্ত এক জুটি গড়েন এই উইন্ডিজ ব্যাটসম্যান। ৫৩ রান যোগ করে দুজনে। কিন্তু ১৬তম ওভারে জোড়া ধাক্কা দেন কামরুল ইসলাম রাব্বি। সাব্বির ৩৯ বলে ৪৫ রান করে আউট হন, পরের বলে শূন্য রানে মোহাম্মদ নওয়াজ। আর কোনও উইকেট হারায়নি সিলেট। শেষ চার ওভারে ৪৮ রান আসে পুরান ও অলক কাপালির ব্যাটে। মাত্র ১০ বল খেলে ১০ রান করেন অধিনায়ক কাপালি। অন্য প্রান্তে বিস্ফোরক ব্যাটিং করেন পুরান। শেষ ওভারে পরপর দুই ছয়ে শেষ করেন ইনিংস সেরা পারফরম্যান্স। ৩১ বলে ছয়টি করে চার ও ছয়ে ৭৬ রানে অপরাজিত ছিলেন তিনি। এই আসরে এটি তার তৃতীয় হাফসেঞ্চুরি। রাজশাহীর পক্ষে রাব্বি সর্বোচ্চ দুই উইকেট নেন। একটি করে পান মোস্তাফিজ, মেহেদী হাসান মিরাজ ও আরাফাত। 

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on Facebook [১]Share on Google+ [২]Tweet about this on Twitter [৩]Email this to someone [৪]Share on LinkedIn [৫]