- সুনামগঞ্জ বার্তা - http://sunamganjbarta.com -

প্রোফাইল ছবিতে পতাকা যুক্ত করার নতুন সুবিধা ফেসবুকে

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক সব ব্যবহারকারিদের প্রোফাইল পিকচারে পতাকা যোগ করার সুযোগ দিবে। নিজের জাতিকে গর্বের সঙ্গে প্রদর্শনের উদ্দেশে নতুন এই পরিকল্পনা নিয়েছে ফেসবুক।

ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বৈশ্বিক কমিউনিটি সৃষ্টির কথা বললেও পতাকা দিয়ে প্রোফাইল আলাদা আলাদা কমিউনিটিই নির্দেশ করে। তবে এই ছবি বদলানোর মাধ্যমে ফেসবুকের অন্য পরিকল্পনাও রয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ দৈনিক দ্যা ইন্ডিপেনডেন্ট। কেননা এই ছবি পরিবর্তনের মাধ্যমে ব্যবহারকারীদের সঙ্গে ফেসবুকের সংযোগ বাড়ে ও আরও ডেটা সংগ্রহ করতে পারে সাইটটি, যা ব্যবহার করে প্রতিষ্ঠানের বিজ্ঞাপনী আয় আনতে সাহায্য করে।

ফেসবুক ২০১৫ সালে প্রথম ক্রীড়াদলকে সমর্থন প্রকাশে পতাকার ফ্রেম চালু করে। আর এখন ছোট থেকে বড় প্রায় দুইশ’ দেশের জাতীয় পতাকা রাখা হয়েছে এই ফিচারে।

সম্প্রতি মার্ক জাকারবার্গ এক খোলা চিঠিতে তার প্রতিষ্ঠান কীভাবে মানুষকে ভবিষ্যতে পুরো দুনিয়ার সঙ্গে যুক্ত করবে তা তুলে ধরেন। চিঠিতে তিনি বলেন, এই সাইট একটি ‘বৈশ্বিক সম্প্রদায় তৈরি করছে যা আমাদের সবার জন্য কাজ করবে’। 

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on Facebook [১]Share on Google+ [২]Tweet about this on Twitter [৩]Email this to someone [৪]Share on LinkedIn [৫]