একে কুদরত পাশাঃঃবিশ্বম্ভরপুর উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে মর্যাদা, নিরাপত্তা, বহুত্ববাদ এবং শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায় রাজনৈতিক দলসমূহের আচরণবিধি স্বাক্ষরিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল চার ঘটিকায় বিশ্বম্ভরপুর উপজেলা মিলনায়তন হলে দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের এসপিএল প্রজেক্টর উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষে উপজেলা সভাপতি বেনজির আহমেদ, বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক অ্যাডভোকেট আব্দুল হক ও জাতীয় পার্টির সভাপতি আব্দুর রহমান মাষ্টার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন অর রশিদ আচরণ বিধিতে স্বাক্ষর করেন। এসময় উপস্থিত রাজনৈতিক দলের অর্ধশতাধিক নেতা কর্মী হাততালি দিয়ে এ উদ্যোগকে স্বাগত জানান।সুজন-সুশসানের জন্য  নাগরিক বিশ্বম্ভরপুর উপজেলা সভাপতি শেখ এটিএম আজরফের সভাপতিত্বে ও এসপিএল প্রজেক্টের ডিষ্টিক ফ্যাসিলিটেটর আব্দুল হালিমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুজন-সুশসনের জন্য নাগরিক সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট হোসেন তওফিক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন অর রশিদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সুলেমান তালুকদার, আব্দুর রহমান মাষ্টার, বেনজির আহমেদ, অ্যাডভোকেট আব্দুল হক, মহরম আলী, আবু জাফর ওসমানী, মো. মুর্শেদ মিয়া, মোবারক হোসেন, রমজান আলী, মাহফুজা আক্তার রীনা, জবা রানী দেবী, মোশারফ হোসেন ইমন প্রমূখ।
বক্তারা বলেন, দেশের ক্রমবর্ধমান অসহিষ্ণুতা, সহিংসতা ও উগ্রবাদীতা অতিক্রম করে একটি উদার, সহিষ্ণু, বহুত্ববাদী, নিরাপদ, মর্যাদাপূর্ণ, মুক্ত ও মানবিক সমাজ গড়ে তোলার ভিত্তি হবে এই চুক্তিার মূলনীতি। স্বাক্ষরকারীগণ তাদের কর্ম ও আচরণে এই তিনটি মূলনীতিকে সদা সমুন্নত রাখতেসচেষ্ট থাকবেন বলে অঙ্গীকার করেন। এ নীতির সাথে সাংঘর্ষিক বা এর লংঘন বলে বিবেচিত হয় এমন যে কোনও তৎপরতাকে নিরুৎসাহিত ও প্রতিহত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn