- সুনামগঞ্জ বার্তা - http://sunamganjbarta.com -

বেকারদের জন্য সুখবর নিয়ে আসছে ফেসবুক

ফেসবুক নিয়ে আসছে আরও এক নতুন ফিচার। চাকরির সন্ধান মিলবে ফেসবুকেই। পেশাদার দুনিয়ায় এখনও যারা পা রাখেননি তাদের জন্য ‘চাকরির প্রোফাইল’ তৈরি করার কথা ভাবছে জনপ্রিয় সোশ্যাল মাধ্যম ফেসবুক। অ্যাকাউন্টেই থাকবে সমস্ত তথ্য। নাম, বয়স, ঠিকানা, পড়াশুনার সঙ্গে কর্মজীবনের অভিজ্ঞতা (এখনও ফেসবুকে এই সেটিং রয়েছে যেখানে অ্যাকাউন্ট ব্যবহারকারী অনায়াসেই তার কর্মজীবন নিয়ে তথ্য দিতে পারেন), সব মিলিয়েই তৈরি হবে চাকরির প্রোফাইল।

এর সঙ্গেই ফেসবুক ব্যবহারকারী পেয়ে যাবেন ‘কর্মক্ষেত্রের নোটিফিকেশন’। একজন ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহারকারী চাইলেই সেই ‘কর্মক্ষেত্রের নোটিফিকেশন’ দেখতে পারেন আবার চাইলে ‘ইগনোর’ করতে পারেন। ব্যক্তি স্বাতন্ত্র এবং স্বাধীনতাকে প্রাধান্য দিয়েই ফেসবুক নিয়ে আসতে চাইছে ‘জব ফিচার’ (Job Feature)। মূলত যাদের লিঙ্কডিন কিংবা মনস্টার ডট কমে প্রোফাইল নেই তারা ফেসবুকেই নিজেদের জব প্রোফাইল বানিয়ে নিতে পারবেন। এমনকি একজন চাকরি প্রার্থী চাকরির জন্য আবেদনও করতে পারেন ফেসবুকের মাধ্যমেই।

‘‘ফেসবুকের মাধ্যমে আম জনতা কী কী করতে চায়, সেটা দেখতেই একটা পরীক্ষা চালানো হচ্ছে’’, ফেসবুকে ‘জব ফিচার’ নিয়ে এমনটাই মত গণমাধ্যম বিশারদদের।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on Facebook [১]Share on Google+ [২]Tweet about this on Twitter [৩]Email this to someone [৪]Share on LinkedIn [৫]