- সুনামগঞ্জ বার্তা - http://sunamganjbarta.com -

মাত্র ১৬ বছর বয়সেই ৫ বিয়ে!

ছেলেদের ২১ ও মেয়েদের ১৮ বছর বিয়ের জন্য নুন্যতম বয়স। কুষ্টিয়ার মিরপুর উপজেলায় রানা (১৬) নামের এক কিশোরের সন্ধান পাওয়া গেছে, যে কিনা বিয়ের নুন্যতম বয়স পূর্তির ৫ বছর আগেই ৫ টি বিয়ে করে বাল্য ও বহুবিবাহের রেকর্ড অবাধে ভেঙ্গে চলেছে। নিরক্ষর কিশোর রানা মাত্র ১৪ বছর বয়সে যৌতুক নিয়ে বিয়ের পিঁড়িতে বসে। সে উপজেলার ফুলবাড়ীয়া ইউনিয়নের ফুলবাড়ীয়া গ্রামের রাশেদুল ইসলামের ছেলে।
সর্বশেষ শুক্রবার (২০ জুলাই) নতুন করে বিয়ে করার মধ্য দিয়ে ওই কিশোর গত দুই বছরে ৫টি বিয়ে পূর্ণ করলো। এর আগের চার স্ত্রী নানা দেনদরবারের পর তাকে তালাক দিয়ে চলে যায়। এরপর নতুন করে আবারো বিয়ে করার সংবাদে গ্রামবাসী ওই কিশোর ও পরিবারটির ওপর মহাবিরক্ত। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও)’র কাছে অভিযোগ করেছে গ্রামবাসী। অভিযোগে বিষয়ে তদন্ত করতে স্থানীয় পুলিশকে নির্দেশ দিয়েছেন তিনি। অবাধে সবার চোখ ফাঁকি দিয়ে কিভাবে ওই কিশোর বাল্য ও বহুবিবাহ করার কাজটি করে চলেছে তা নিয়ে চলছে নানান আলোচনা-সমালোচনা।
 
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on Facebook [১]Share on Google+ [২]Tweet about this on Twitter [৩]Email this to someone [৪]Share on LinkedIn [৫]