- সুনামগঞ্জ বার্তা - http://sunamganjbarta.com -

মিমের বাবা ও করিমের মায়ের আহ্বান, সবাই ঘরে ফিরে যাও

আন্দোলনরত শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত দিয়া খানম মীমের বাবা জাহাঙ্গীর আলম ও নিহত আবদুল করিম রাজীবের মা মনোয়ারা বেগম। বৃহস্পতিবার (২ আগস্ট) এ আহ্বান জানান দুই পরিবার। এর আগে দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সান্ত্বনা ও দোষীদের শাস্তির আশ্বাস পান তারা। মীমের বাবা বলেন, আমি সব অভিভাবকদের বলছি আপনাদের সন্তানকে বুঝিয়ে ঘরে নিয়ে যান। প্রধানমন্ত্রী নিজে এটার বিচারের আশ্বাস দিয়েছেন। তাই সুন্দরভাবে এর একটা সত্য বিচার পাব বলে আশা করি। তিনি আরও বলেন, সত্য বিচার হলে আমরা দেশের মানুষ সবাই শান্তি পাব। রাজীবের মা মনোয়ারা বেগম বলেন, তোমরা আমার সন্তানের জন্য রাস্তায় নেমেছ। তোমরা এখন সবাই যে যার ঘরে উঠে যাও। এদিকে দুপুরে দুই শিক্ষার্থীর পরিবারকে ২০ লাখ টাকা করে ৪০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র অনুদান দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এ সময়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও উপস্থিত ছিলেন। এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন, নিহত মীমের মা রোকসানা বেগম, বাবা জাহাঙ্গীর আলম, বড় বোন রোকেয়া খানম রিয়া ও ছোট ভাই পঞ্চম শ্রেণির শিক্ষার্থী রিয়াদুল ইসলাম আরাফাত। আর রাজীবের স্বজনদের মধ্যে ছিলেন মা মনোয়ারা বেগম, ছোট ভাই মো. আল আমিন ও এক বোন।

প্রসঙ্গত, গত রোববার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার বিমানবন্দর সড়কের হোটেল র‌্যাডিসনের সামনে জাবালে নূর পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতায় নির্মমভাবে প্রাণ হারান শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম সজীব। একই ঘটনায় আহত হয়েছেন আরও ১৪ জন। তারা সবাই ফুটপাথে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন। এ ঘটনায় তিন চালক ও হেলপারসহ পাঁচজনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on Facebook [১]Share on Google+ [২]Tweet about this on Twitter [৩]Email this to someone [৪]Share on LinkedIn [৫]