শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল বিতর্ক সংগঠন ‘সাস্ট স্কুল অব ডিবেট’ আয়োজন করতে যাচ্ছে ‘ব্রিটিশ পার্লামেন্টারি ডিবেট ফেস্টিভাল’। এশিয়ান সংসদীয় রীতিতে সবসময় বিতর্ক আয়োজিত হলেও বাংলায় ব্রিটিশ সংসদীয় রীতিতে বিতর্কের এমন সুপরিসর আয়োজন বাংলাদেশে এবারই প্রথম। আগামী ২৪ থেকে ২৬ মার্চ তিন দিনব্যাপী অনুষ্ঠিতব্য এ বিতর্ক উৎসবে সারাদেশ থেকে শতাধিক বিতার্কিকের অংশগ্রহণ আশা করা হচ্ছে।

২৪ মার্চ সারাদিন বিতার্কিকরা বিভিন্ন কর্মশালা ও ডিবেট ক্যাম্পে অংশ নেবেন। মূল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ২৫ ও ২৬ মার্চ। ২৬ মার্চ সন্ধ্যায় ফাইনাল ও পুরস্কার বিতরণীর মাধ্যমে শেষ হবে বিতর্কের এই মহোৎসব। সংগঠনটির সভাপতি আশিকুজ্জামান শাওন জানান, ইতোমধ্যেই দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকরা নিবন্ধন করেছেন। আয়োজনটি নিয়ে ব্যাপক সাড়া পাচ্ছি পুরো দেশ থেকেই। সাস্ট স্কুল ওব ডিবেট প্রথমবারের মতো বাংলায় ব্রিটিশ সংসদীয় রীতির প্রচলনের মাধ্যমে বাংলাদেশের বিতর্ক অঙ্গনে এক নতুন ধারা সৃষ্টি করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn