হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব জাফরুল্লা খান বলেছেন, সরকার ও আমাদের মধ্যে কোনো ধরনের সমঝোতা নেই। তিনি বলেন, দেশের নাগরিক হিসেবে একটি সরকারে সঙ্গে যতটুকু সম্পর্ক থাকা দরকার সেই রকমের সম্পর্কই আমাদের সঙ্গে আছে। তবে সরকারের সঙ্গে কোনো আপোষ নয় এবং সেটা কোনো ধরনের হুমকিও নয়। লেখকের ধর্মীয় পরিচয় বিবেচনা করা সঠিক নয় বলে মনে করে হেফাজতের এই নেতা বলেন, শিক্ষার্থীদের জীবন ধ্বংস করে এমন কিছু লেখা উচিত নয়।

তিনি বলেন, লেখকদের ধর্ম পরিচয় আসুক এটার দরকার নাই। রবীন্দ্রনাথ ঠাকুর অনেক কবিতা লিখেছেন। এগুলা  অতীতে ছিলো, এখনো আছে কিনা জানিনা। কিন্তু এগুলা থাকুক। কিন্তু এমন কোনো কবিতা লেখা যাবে না, এমন কোনো বই প্রকাশ করা যাবে না যে কবিতা বা লেখায় জনগণের বা ছাত্রদের চরিত্র ধ্বংস হয় এবং তারা অন্য দিকে ধাবিত হয়।

কয়েকজন ব্লগারের বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কুটুক্তি করার অভিযোগসহ ১৩ দফা দাবি তুলে হেফাজতের ইসলাম ২০১৩ সালের ৫ জানুয়ারি ঢাকায় অবস্থান নিয়েছিল। সেটি সরকার বিরোধী একটি অবস্থান ছিল বলেও আওয়ামী লীগ অভিযোগ করে থাকেন। কিন্তু সেই অভিযোগও অস্বিকার করেছেন হেফাজত নেতা মাওলানা জাফরুল্লা খান। এ প্রসঙ্গে এই হেফাজত নেতা বলেন, তখন ভূল বোঝাবুঝি সৃষ্টি হয়েছিলো। ২০১৩ সালে আমাদের সরকার বিরোধী অবস্থান ছিলো না বরং সরকারের কাছে দাবি জানানো হয়েছিলো। এটা কোনো জঙ্গি তৎপরতাও নয়, যুদ্ধ ঘোষণাও নয়। এদেশের আইন অনুযায়ী আমাদের নেতা আল্লামা সফী সরকারের কাছেই দাবি জানিয়েছিলেন। সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে ন্যায়বিচারের প্রতিক হিসেবে অবস্থিত গ্রীক ভাস্কর্যের বিরুদ্ধে অবস্থান নিয়ে আবারো আলোচনায় এসেছে হেফাজত। সংগঠনটি বলছে, গ্রীক এই ভাস্কর্র্য ইসলামের সাথে সংগতি পূর্ণ না হওয়ায় তারা এই প্রতিবাদ করছেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn