- সুনামগঞ্জ বার্তা - http://sunamganjbarta.com -

সরকার নির্দেশ দিলেই ফেসবুক বন্ধ

 বাংলাদেশ টেলি কমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেছেন, ফেসবুক বন্ধে সরকার এখনো কোন নির্দেশ দেয়নি। সরকারের নির্দেশ দিলেই সঙ্গে সঙ্গে দেশে ফেসবুক বন্ধ করে দেওয়া হবে। মঙ্গলবার (২৮ মার্চ) গুলশানের একটি অভিজাত হোটেলে ইডটকো আয়োজিত বাঁশের তৈরি মোবাইল টাওয়ার উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। সরকার ফেসবুক বন্ধের সিদ্ধান্ত নিচ্ছে বলে জানা গেছে, এ বিষয়ে বিটিআরসি’র বক্তব্য কি এমন প্রশ্নের জবাবে ড. শাহজাহান মাহমুদ বলেন, সরকারের পক্ষ থেকে এমন কোনো নির্দেশনা আসেনি। তবে নির্দেশনা আসলে ফেসবুক বন্ধ করে দেওয়া হবে।

আগামী ১০ এপ্রিলের মধ্যে মোবাইল টাওয়ারের বিকিরণ প্রতিবেদন আদালত দাখিল করার বিষয়ে যে নির্দেশনা দিয়েছেন তা যথা সময়েই জমা দেবেন বলেও জানান বিটিআরসি চেয়ারম্যান। ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন (আইটিইউ) বিকিরণের যে যে মাত্রা নির্ধারণ করছে, তার থেকে বেশি হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন, অনেকে বলেন মোবাইল বিকিরণে ক্যান্সার হয়। কিন্তু ওয়ার্ল্ড স্বাস্থ্য সংস্থা, আমেরিকাসহ উন্নত দেশগুলো এ নিয়ে অনেক গবেষণা চালিয়েছে। কিন্তু এ ধরণের ক্ষতির বিষয়টি এখনো প্রমাণিত হয়নি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on Facebook [১]Share on Google+ [২]Tweet about this on Twitter [৩]Email this to someone [৪]Share on LinkedIn [৫]