- সুনামগঞ্জ বার্তা - http://sunamganjbarta.com -

সাকিব-মাহমুদউল্লাহদের ছাড়া রাতে প্লে-অফের লড়াই

মাহমুদউল্লাহ নেই কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে। পেশোয়ার জালমিতে নেই সাকিব আল হাসান। পাকিস্তান সুপার লিগে দুজনই একটি করে খেলার ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন। এখন রয়ে গেছেন তামিম ইকবাল। জালমির। রাতের খেলায় পিএসএলে অফফর্ম তামিমকে দেখা যাবে কি না তা নিয়েও নিশ্চয়তা নেই। কারন, অন্য দুজন দেশে ফিরে শ্রীলঙ্কায় দলের সাথে গেলেন। কিন্তু তামিম থেকে গিয়েছিলেন আমিরাতে। বাংলাদেশ সময় রাত দশটায় শারজায় প্লে-অফের প্রথম ফাইনালে পেশোয়ার জালমির সাথে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের খেলা।

এই দুই দলের ম্যাচ নিয়ে বাংলাদেশে খুব আগ্রহ ছিল এতদিন। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে তার অভাব থাকবে। এই ম্যাচ জেতা দল সরাসরি ফাইনালে খেলবে। আর যে দল হারবে তাদের জন্য ফাইনালে ওঠার আরেকটি সুযোগ থাকবে। দ্বিতীয় কোয়ালিফায়ারের লড়াইয়ে জেতা দলটি ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম প্লে-অফে হারা ম্যাচটির বিপক্ষে খেলবে। ওই ম্যাচে জিতলে ফাইনালে।

জালমি-কোয়েটা গ্রুপ পর্বে দু’বার একে অন্যের বিপক্ষে খেলেছে। প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। তামিম ইকবাল অবশ্য ৬২ রানে অপরাজিত ছিলেন। ওটাই এবারের আসরে তার একমাত্র ফিফটি। আগের মৌসুমে ৬ ম্যাচেই ৩টি ফিফটি ছিল। ওই ম্যাচে মাহমুদউল্লাহ বল করলেও সাকিবকে ব্যাটিং-বোলিং করতে হয়নি বৃষ্টির কারণে। এরপর গ্রুপ পর্বে দুই দলের ম্যাচটি হলো টানটান উত্তেজনার। কোয়েটা বেশি রান করতে পারেনি। তবু জিততে কষ্ট হচ্ছিল জালমির। শেষে শহীদ আফ্রিদি হাল ধরলেন। মাহমুদউল্লাহর শেষ ওভারে টানা দুই বাউন্ডারিতে জয় তুলে নেন আফ্রিদি। দেখা যাক বাংলাদেশের তারকাদের ছাড়া এই মহাগুরুত্বপূর্ণ ম্যাচটি কেমন জমে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on Facebook [১]Share on Google+ [২]Tweet about this on Twitter [৩]Email this to someone [৪]Share on LinkedIn [৫]