সুনামগঞ্জ:: তাহিরপুর উপজেলায় হাইকোর্টের রায় অবমাননা ও মাধ্যমিক শিক্ষা বোর্ডের কতৃক প্রেরিত নির্দেশনা অমান্য করায় বালিজুরী হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাহিমা আক্তার ও ম্যানেজিং কমিটির সভাপতি আবুল খায়ের কে ডেকেছেন সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান। এই বিষয়টি মঙ্গলবার বিকালে সত্যতা নিশ্চিত করেছেন সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল কুদ্দুছ। তিনি বলেন,তারা কি চায়। কি তাদের সমস্যা। তারা এমন কি ক্ষমতাবান যে হাইকোর্টের নির্দেশ মানছে না। আমাদের নির্দেশ ও মানে না। তাদের বিদ্যলয়ের না রাখলে কি হবে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিকে বলেছি বুধবার আমার কায্যালয়ে আসার জন্য না আসলে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

উল্লেখ্য,বালিজুরী হাজী এলাহীবক্স উচ্চ বিদ্যালয়ের সাবেক পরিচালনা কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক মিলে বিদ্যালয়ের অসস্থিকর পরিবেশ সৃষ্টি করে প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমানকে ১৭ জানুয়ারী’১৭ তারিখে চাকুরীচ্যূত করেন। চাকুরী ছাড়তে বাধ্য করেন তা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা র্বোড সিলেট এর নির্দেশীত ৩সদস্য বিশিষ্ট্য এই বিষয়ে হাইকোর্টে রিট মামলা নং ১৫৪৩৩দায়ের পর একটি তর্দন্ত কমিটির তদর্ন্তে প্রমান পাওয়া যায়। এবং হাইকোর্ট ৯০দিনের মধ্যে স্বপদে বহাল করার জন্য নির্দেশ দেন সংশ্লিষ্ট কতৃপক্ষকে। তার জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা র্বোড সিলেট সচিব মোহাম্মদ মোস্তফা কামাল আহমদের স্বাক্ষরিত ০৫,০৩,১৮ইং তারিখে হাইকোর্টের রায় বাস্থবায়নের জন্য একটি পত্রে প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমানকে স্বপদে বহাল রেখে বিদ্যালয়ে দায়িত্বপালন করার নির্দেশ দেন বিদ্যালয় পরিচালনা কমিটিকে। কিন্তু ঐ কমিটি তা অমান্য করে।

এরপর আবারও ২ এপ্রিল পুনরায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা র্বোড সিলেট চেয়ারম্যান বরাবর মহামান্য হাইকোর্টের রায় বাস্থবায়ন করার জন্য আবেদন করেন। এই আবেদনে সুনামগঞ্জ ১আসনের এমপি সাহেবের সুপারিশ ও ছিল। সেই আবেদনের কোন প্রতিকার না পেয়ে আবার হাইকোর্টে রিট মামলা নং ৭৭৫৫/২০১৮দায়ের করেন। সেখানেও মহামান্য হাইকোর্ট ৩০দিনের মধ্যে পূর্ন বহাল করার রায় প্রধান করেন। রায় বাস্থবায়নের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা র্বোড সিলেট আবেদন করেন চাকরী চুত প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান। এত কিছুরপরও মহামান্য হাইকোর্টের নির্দেশনা অমান্য করে জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলমের সাথে যোগ সাজোসে গত ১৯জুলাই সুনামগঞ্জ জেলা থেকে প্রকাশিত একটি পত্রিকায় শেষ পৃষ্টায় প্রধান শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। এরপর বালিজুরী এলাহীবক্স উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান বলেন,আমি বার বার বিদ্যলয়ের প্রধান শিক্ষক ও ম্যানিজিং কমিটির সভাপতিসহ সবাইকে বলেছি তারা আমাকে কোন সহযোগীতা না করে আমাকে ফিরিয়ে দিয়েছে। তাই মাহামান্য হাইকোর্টের রায় অমান্য করায় জেলা প্রশাসক,মাধ্যমিক শিক্ষা অফিসার ও সিলেট মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান স্যারকেও লিখিত ভাবে এই বিষয়টি অবগত করেছি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn