ধর্মপাশা উপজেলা টানা ৩০ ঘণ্টা ছিল বিদ্যুৎহীন। শুক্রবার (১০ মার্চ) সকাল ৮টা থেকে শনিবার দুপুর ২টা পর্যন্ত ধর্মপাশায় কোনো বিদ্যুৎ ছিল না। শনিবার (১১ মার্চ) দুপুর ২টায় বিদ্যুৎ চালু করা হলেও আবার আড়াইটায় চলে যায়। জানা যায়- নেত্রকোনা পল্লীবিদ্যুৎ সমিতি বৃহস্পতিবার (০৯ মার্চ) সন্ধ্যায় মাইকে ঘোষণা করে বিদ্যুৎ লাইনের উন্নয়ন কাজের জন্য শুক্রবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ধর্মপাশায় কোনো বিদ্যুৎ থাকবেনা। কিন্তু শুক্রবার সন্ধ্যায় প্রাকৃতিক ঝড়ে নেত্রকোনাসহ আশেপাশের এলাকায় বেশ কয়েকটি বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ে। যে কারণে শুক্রবার রাতে ধর্মপাশায় বিদ্যুৎ চালু করা যায়নি।

শনিবার দুপুর ২টায় ধর্মপাশায় বিদ্যুৎ চালু করা হলেও আবার দুপুর আড়াইটায় বিদ্যুৎ চলে যায়। ধর্মপাশা পূর্ববাজারের ব্যবসায়ী বিদ্যুৎ কুমার সিংহ বলেন- আমার ব্যবসা বিদ্যুতের ওপর নির্ভরশীল। এভাবে যদি দীর্ঘ সময় বিদ্যুৎ না-থাকে তবে আমরা ব্যবসা করব কীভাবে? তাই কর্তৃপক্ষের এ বিষয়ে দৃষ্টি দেওয়া প্রয়োজন। নেত্রকোনা পল্লীবিদ্যুৎ সমিতির ধর্মপাশা অভিযোগ কেন্দ্রের ইনচার্জ সরোয়ার জাহান জানান- এ উপজেলায় প্রায় ১২ হাজার গ্রাহক রয়েছে। তাই উন্নয়ন কাজের জন্য বিদ্যুৎ বন্ধ রেখে কাজ করতে হয়। শুক্রবার সন্ধ্যায় ঝড়ের কারণে শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত ধর্মপাশায় বিদ্যুৎ চালু করা যায়নি। নেত্রকোনা পল্লীবিদ্যুৎ জিএম মুজিবুর রহমান বলেন- শুক্রবার সন্ধ্যায় ঝড়ের কারণে নেত্রকোনাসহ আরও কয়েকটি উপজেলায় বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ে। এজন্য রাতের শুক্রবার রাতে কোনো উপজেলায় বিদ্যুৎ চালু করা যায়নি। আজ (শনিবার) বিকেলের মধ্যেই সব উপজেলায় বিদ্যুৎ চালু করা যাবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn