স্বাস্থ্য ক্যাডারে ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষার অনলাইন আবেদন প্রক্রিয়া চলছে। গত ২০ দিনে এ পর্যন্ত ৩৩ হাজারের বেশি আবেদন জমা পড়েছে। সোমবার আবেদন প্রক্রিয়া শেষ হবে। পাবলিক সার্ভিস কমিশন থেকে এসব তথ্য জানা গেছে। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন বলেন, ৩৯তম বিসিএস পরীক্ষার আবেদন প্রক্রিয়া গত ১০ এপ্রিল শুরু হয়। গত ২০ দিনে ৩৩ হাজার ৩২৩টি আবেদনপত্র জমা পড়েছে। রোববার দুপুর ১২টা পর্যন্ত আবেদন গণনা করা হয়েছে। এসব আবেদনপত্রের প্রার্থীরা অর্থ প্রদানসহ আবেদন প্রক্রিয়ার সব নির্দেশনা সম্পন্ন হয়েছে। আগামীকাল রাত ১২টা পর্যন্ত চলবে আবেদন প্রক্রিয়া। তিনি বলেন, বিশেষ বিসিএসে অংশগ্রহণ করতে ইচ্ছুক ১৬ জন প্রার্থী আবেদন অসম্পুর্ণ ছিল। তাদের পুনরায় আবেদন করার সুযোগ দেয়া হয়েছে। সোমবার রাত ১২টা পর্যন্ত প্রায় ৩৫ বা ৪০ হাজার জমা হতে পারে বলেও তিনি মন্তব্য করেন। এদিকে, আবেদনে ভুল-ভ্রান্তি এড়াতে রোববার হেল্প লাইন চালু করেছে পিএসসি। হেল্প লাইনে তথ্য জানতে টেলিটকের চারটি মোবাইল নম্বর যুক্ত করা হয়েছে। এসব নম্বরে ফোন দিয়ে দিকনির্দেশনা ও সার্বিক সহায়তা নিতে বলা হয়েছে। স্বাস্থ্য ক্যাডারে ৪ হাজার ৭৯২ চিকিৎসক নিয়োগ দিতে ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পিএসসি। হেল্প লাইনের নম্বরগুলো হলো- ০১৫৫৫৫৫৫১৪৯, ০১৫৫৫৫৫৫১৫০, ০১৫৫৫৫৫৫১৫১ এবং ০১৫৫৫৫৫৫১৫২। আবেদন কার্যক্রম চালাকালীন কল করে প্রার্থীরা তথ্য জানতে পারবে। এ সময়ে মধ্যে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হেল্প লাইনে তথ্য দেয়া হবে।
উল্লেখ্য, গত ৭ এপ্রিল কমিশনের ওয়েবসাইটে বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি ছাড়াও পরীক্ষার সিলেবাস ও নির্দেশনাবলী প্রকাশ করা হয়। এ বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৫৪২ সহকারী সার্জন ও ২৫০ সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ পাবে।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn