প্রথম লেগে রেফারির সঙ্গে অশোভন আচরণ করায় পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার কবলে ক্রিশ্চিয়ানো রোনালদো। বুধবার রাতে ফিরতি লেগে তাই দলে ছিলেন না সিআর সেভেন। কোচ জিদান একাদশে রাখেননি গ্যারেথ বেল ও ইসকোকে। কিন্তু গুরুত্বপূর্ণ এ তিন তারকার অভাব টেরই পেল না রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ সুপার কাপের ফাইনালের দ্বিতীয় লেগে নিজেদের মাটিতে মেসির বার্সেলোনাকে পাত্তাই দিল না জিদানের দল। ২-০ গোলে বার্সেলোনাকে হারিয়ে মৌসুমের দ্বিতীয় ‍শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে বার্সেলোনার মাটিতে ৩-১ এ জিতেছিল রিয়াল। দুই লেগ মিলে তাদের জয়টা ৫-১ ব্যবধানে।

ইদানীং রিয়ালের জয়ের নায়ক হয়ে উঠেছেন আসেনসিও। প্রথম লেগে শেষ মিনিটে গোল করে জয় নিশ্চিত করেছিলেন তিনি। এদিন চার  মিনিটের মাথায় দুর্দান্ত গোল করে রিয়ালকে এগিয়ে নেন আসেনসিও।  ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ছিল রিয়াল। অন্যদিকে অনেকটা ছন্দহীন ফুটবল দিয়ে শুরু করেন মেসিরা। বারবার ভুল পাসের মাশুল গুণতে হয় কাতালানদের। ৩৩ মিনিটে তেমনি একটি ভুল পাসে গোল খেতে বসেছিল বার্সেলোনা। তবে লুকাসের শটটি বারে লেগে ফিরে আসলে  সেযাত্রায় বেঁচে যায় তারা। তবে দ্বিতীয় গোলটি খেতে বেশি সময় লাগেনি। ৩৯তম মিনিটে বার্সেলোনাকে হতাশ করে ব্যবধান দ্বিগুণ করেন করিম বেনজেমা।
বিরতির পর বার্সেলোনা অনেকটাই গোছানো ফুটবল খেলে। ভাগ্য ভালো থাকলে ৫৩ মিনিটে ব্যবধান কমাতে পারত বার্সা। কিন্তু দুজনকে কাটিয়ে মেসির নেওয়া কোনাকুনি শটটি বারে লেগে ফিরে আসে। ৫৫ মিনিটে অবশ্য ভালো একটি আক্রমণ শানায় রিয়াল। কিন্তু বেনজেমার নেওয়া শটটি বার্সার এক খেলোয়াড়ের গায়ে লেগে ফিরে আসে। শেষ পর্যন্ত ২-০ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। চলতি বছর এ নিয়ে চতুর্থ এবং মৌসুমের দ্বিতীয় শিরোপা জিতলো রিয়াল মাদ্রিদ। কিছুদিন আগে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে উয়েফা সুপার কাপ জিতেছিল রিয়াল।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn