ঠাকুরগাঁও সদর উপজেলার রায়পুর ইউনিয়নে বিএনপি নেতাকর্মীদের উপর পুলিশি নির্যাতনের কথা উল্লেখ করে অঝোরে কাঁদলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (০৮ জুলাই) ইউনিয়ন বিএনপি আয়োজিত সদস্য সংগ্রহ অনুষ্ঠানে নেতাকর্মীদের উপর নির্যাতনের কথা বলেতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন ফখরুল। মহাসচিবের কান্নায় অনুষ্ঠানস্থলে এসময় আবেগঘন পরিবেশ তৈরী হয়। এসময় কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, খুব কষ্টের মধ্যে আছেন আপনারা। অনেক কষ্ট, অনেক যন্ত্রণা, ব্যথা-বেদনা। এর মধ্যে আমরা আমাদের অনেক বন্ধুকেও হারিয়ে ফেলেছি। তারপরও আপনারা এতটুকু নড়েননি। যে বিশ্বাস যে আদর্শকে নিয়ে আপনারা দাঁড়িয়ে আছেন সেই বিশ্বাস এবং আদর্শকে শক্তি করে নিয়ে এই চরম দুর্দশার মধ্যে দুর্দিনের মধ্যেও আপনারা বুকে সাহস নিয়ে দাঁড়িয়ে আছেন। এখনও এই কষ্টের শেষ হয়নি। এখনও অবৈধ সরকারের পেটোয়া বাহিনী পুলিশ যখন-তখন এসে আপনাদের বাড়িঘরে হামলা চালাচ্ছে। গ্রেপ্তার করে নিয়ে যায়।

বিএনপির মহাসচিব আরও বলেন, আওয়ামী লীগের চরিত্র এটা, তারা জোর করে ক্ষমতায় থাকার চেষ্টা করবেই। আমাদের পথ একটাই সেটা হচ্ছে নিয়মতান্ত্রিকভাবে, গণতান্ত্রিক আন্দোলন এবং নির্বাচনের মধ্য দিয়ে এই অপশক্তিকে পরাজিত করতে হবে। আওয়ামী লীগকে মিথ্যাবাদী উল্লেখ করে তিনি বলেন, সুন্দরবনে আমরা কয়লাভিত্তিক কোনো বিদ্যুৎ প্রকল্প চাই না। এই সরকার মিথ্যাবাদী, জনগণের সঙ্গে প্রতারণা করে। ইউনেস্কো নাকি তাদের আপত্তি তুলে নিয়েছে। মিথ্যা কথা গতকালই তাদের পুরো রিপোর্ট আমি পড়েছি। ইউনেস্কো সরকারকে আশ্বাস দিয়েছে যে, এর উপর আরও পরীক্ষা নিরীক্ষা চালানো হবে। তারপরে এই প্রকল্প নিয়ে আগাবে তারা।

 

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn