মহিবুল হাসান চৌধুরী নওফেল-চট্টগ্রামের সাবেক মেয়র প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের মা হাসিনা মহিউদ্দিন করোনায় আক্রান্ত হয়েছেন। শিক্ষা উপমন্ত্রীর ছোট ভাই বোরহানুল হাসান চৌধুরী সালেহীনও করোনায় আক্রান্ত। এছাড়া বাসার দুইজন গৃহপরিচারিকা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। নিজ পরিবারে সদস্যরা আক্রান্ত হওয়ায় পরিবারের বড় সন্তান মহিবুল হাসান চৌধুরী নওফেল ফেসবুকে নিজের আইডি থেকে সচেতনামূলক স্ট্যাটাস দিয়েছেন। উপমন্ত্রী লিখেছেন, আমাদের পরিবারের বেশিরভাগ সদস্য দেশের আট/দশজনের মতো নির্দেশনা মেনে ঘরেই ছিলেন। কিছুদিন আগে বড় ভাইয়ের স্ত্রীর সন্তান জন্ম হয়েছে, ভাইকে অনেক জায়গায় যাওয়া-আসা করতে হয়েছে। সন্তানের নিরাপত্তার কথা ভেবে, আত্মীয়দের নিরুৎসাহিত করতে, আমরা কারো সঙ্গে নবজাতকের দেখাও করতে দেইনি। তিনি লিখেছেন, জীবনের অনেক প্রয়োজনে স্বাস্থ্যবিধি মেনে চলতে গিয়েও অনেকে সংক্রমিত হয়েছেন।

নওফেল বলেন, নানান সুরক্ষা ব্যবস্থা থাকার পরও আমরা জানি ব্রিটিশ প্রধানমন্ত্রীরও করোনা হয়েছে, তাদের দেশের যুবরাজেরও হয়েছে, রাশিয়ার প্রধানমন্ত্রীরও হয়েছে। আরো অনেক মানুষের হয়েছে। ধনী, গরিব, ধর্ম, বর্ণ কেউ বিশেষআনুকূল্য পাচ্ছেন না। সুতরাং এই কোভিড ১৯ নিয়েই আমাদের বেঁচে থাকতে হবে। এই সংক্রমণে আমরা শংকিত যেন না হই। দেশের এই পরিস্থিতিতে মানসিকভাবে দুর্বল না হতে বলেছেন উপমন্ত্রী। তিনি লিখেছেন, কিছুদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- সংক্রমিতদের প্রতি আমাদের মানবিক হতে, আর সংক্রমণ হলে মনে সাহস রাখতে। তাই আমরা সচেতন থাকবো, শংকিত হবো না, মনে সাহস রাখতে হবে। করোনাভাইরাস দীর্ঘ সময় থাকতে পারে আশঙ্কা প্রকাশ করে নওফেল বলেন, ভাইরাস কোথাও হঠাৎ উধাও হয়ে যাবে না। এটি থাকবে, আরো অনেক দিন থাকবে, সংক্রমণের হার কমবে, বাড়বে। এর মধ্যেই আমাদের বেঁচে থাকতে হবে। আমাদের পরিবার নয় শুধু, সমগ্র দেশের সবার জন্য দোয়া করবেন। মানুষের জীবিকা ও জীবন দুটোই যেন রক্ষা পায়। মঙ্গলবার (১২ মে) বিকেলে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে উপমন্ত্রী নওফেল, তার স্ত্রী, সন্তান, গাড়িচালক, গাণম্যান, ছোট ভাইয়ের স্ত্রী, নবজাতক সন্তান, শ্বশুর-শাশুড়িসহ পরিবারের ১২ সদস্যের করোনা নেগেটিভ এসেছে। অর্থাৎ তারা করোনা আক্রান্ত হননি। কিন্তু চারজনের করোনা পজেটিভ আসে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn