আমার অবস্থা এখন হিলারির মতো: ওমর সানি

গত শুক্রবার অনুষ্ঠিত হয়ে যাওয়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল বাতিলের আবেদন জানিয়ে গত রোববার প্রধান নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবরের কাছে লিখিতভাবে আপত্তিপত্র দাখিল করেছিলেন পরাজিত সভাপতি প্রার্থী ওমর সানি। গত শুক্রবার এই নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত আপত্তিপত্রে ওমর সানি বেশ কয়েকটি বিষয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন। তিনি ভোট সংখ্যায় গরমিল দাবি করে সাক্ষরিত আপত্তিপত্রটি দাখিল করেন। আপত্তিপত্রে লিখিত বক্তব্যর সার বস্তু হচ্ছে- গেল শুক্রবার অনুষ্ঠিত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোট পড়েছে মোট ৫৫৮টি। এর মধ্যে ৮৯টি ভোট বাতিল বলে নির্বাচন বোর্ড প্রকাশ করেছে। মোট ফলাফল অসংগতিপূর্ণ। কেননা, সভাপতি তিনজনের ভোট যোগ করলে মোট ৪৬৯টি ভোট হওয়া উচিত। কিন্তু প্রকাশিত ফলাফলে পাওয়া যাচ্ছে মোট ভোট ৪৫৬টি।

এসব বিষয়ে যোগাযোগ হয় ওমর সানির সঙ্গে। কুশলাদি বিনিময়ের পর কিছু প্রশ্ন-উত্তর বিনিময় হয় তার সঙ্গে।

প্রশ্নঃ আপনি কি পুনরায় নির্বাচন চান নাকি ভোট গণনা চান?

ওমর সানি: আমার কথা হচ্ছে ৩ এ ৩ এ ৬ হয়, ৮ এ ৮ এ ১৬ হয়, ১৬ এ ১৬ এ ৩২ হয়। কিন্তু ১৬ এ ১৬ এ ১৩ কীভাবে হয়? সেটি আমাকে বুঝিয়ে দিক। এই অসঙ্গতি আমাকে বুঝিয়ে দিক। আমি এখনও নির্বাচনকে চ্যালেঞ্জ জানাই, বুঝতে চাই। কে আমাকে ভোট দিলো কিংবা দিলো না- সেটা বিষয় নয়।

প্রশ্নঃ  আপনাকে হারানোর জন্য নাকি একটি ছবির বাজেট ব্যয় করা হয়েছে। ছবির বাজেট তো ৩০ লক্ষও হয় আবার ৮ কোটিও হয়। আপনাকে হারানোর পেছনে কত টাকা ব্যয় করা হয়েছে?

ওমর সানি: আমার কাছে অনেক রিপোর্ট এসেছে, কিন্তু আমার হাতে কোনো প্রমাণ নেই। আর আমাকে হারাতে কত খরচ হয়েছে সেই খবর যদি আমি জানতাম, তাহলে আমি দরবেশ হয়ে যেতাম।

প্রশ্নঃ যেহেতু আপনার হাতে কোনো প্রমাণ নেই, এখন তাহলে আপনার করণীয় কী?

ওমর সানি: আমাকে উনারা আগামীকাল সাড়ে ৬ টায় ডেকে পাঠিয়েছে, কাল সেখানে যাব। আর শাকিবের ঘটনার পর আমার তো এফডিসিতে ঢুকতেই ভয় লাগে।

প্রশ্নঃ আপনি বলেছেন- আপনার বিরুদ্ধে নীল নকশা করা হয়েছে। নীল নকশাকারী হিসেবে কাকে কাকে সন্দেহ হয় আপনার?

ওমর সানি: না, আমি এ ধরনের প্রশ্নের উত্তর দেবো না এখন। আমি এসব বলতে চাইছি না।

প্রশ্নঃ  আপনি আরও বলেছেন- নির্বাচন পদ্ধতি ও প্রক্রিয়ায় সংস্কার প্রয়োজন। আপনি কী ধরনের সংস্কার চান?

ওমর সানি: আমি দুটি সংসার চাই। আরও অনেক সংস্কার প্রয়োজন, কিন্তু ঐ দুটি হচ্ছে মূল। এ বিষয়ে মিশা সওদাগরের সঙ্গে কথা হয়েছে আমার। কিন্তু সংস্কার দুটি কী- সেটি আমি বলতে চাইছি না।

প্রশ্নঃ  ফেসবুকে দেখলাম আপনি এই নির্বাচনকে হিলারি-ট্রাম্প নির্বাচনের সঙ্গে তুলনা করে স্ট্যাটাস দিয়েছেন। বিষয়টা কী?

ওমর সানি: এটা বোঝাবার দরকার নেই। আমার অবস্থা এখন হিলারির মতো।

—অনেক ধন্যবাদ আপনাকে।

ওমর সানি: আপনাকেও ধন্যবাদ।

শুক্রবার সারা দিন ভোট গ্রহণ শেষে পরদিন শনিবার ভোরে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত ঘোষণা করা হয় মিশা সওদাগরকে। তিনি ২৫৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওমর সানী পেয়েছেন ১৫৩ ভোট।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn

এ বিভাগের আরো খবর

ব্ল্যাকমেইলের শিকার ফারিণ!

ব্ল্যাকমেইলের শিকার ফারিণ!

জায়েদ খানের বউ হচ্ছেন সায়ন্তিকা?

জায়েদ খানের বউ হচ্ছেন সায়ন্তিকা?

এবার কলকাতার সোহমের সঙ্গে জুটি বাঁধলেন পরীমণি

এবার কলকাতার সোহমের সঙ্গে জুটি বাঁধলেন পরীমণি