শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উন্নয়নের অভিষ্ঠ লক্ষ্যে। নানা প্রতিকূলতা স্বত্ত্বেও বাংলাদেশের এই এগিয়ে যাওয়া বিশ্ববাসীর কাছে আজ অনুকরণীয় রুল মডেল। সরকার ও জনগণের ঐক্যবদ্ধ নিরলস প্রচেষ্টার মাধ্যমেই এ অগ্রযাত্রা কাঙ্খিত সোপান স্পর্শ করবে বলে আমি বিশ্বাস করি। আগামী দিনে আমাদের এই দেশ নতুন প্রজ্ন্মের নেতৃত্বে উন্নত বিশ্বের সারিতে নিজেদের অবস্থান সুপ্রতিষ্ঠিত করবে। তোমরা যারা আজকের শিশু তারাই তখন এদেশটাকে নেতৃত্ব দেবে। আধুনিক তথ্য প্রযুক্তির সদ ব্যবহারের মধ্য দিয়ে প্রকৃত অর্থে একটি ডিজিটাল আধুনিক বাংলাদেশ গড়তে নেতৃত্ব দেবে আমাদের নবপ্রজন্ম। আর সে লক্ষ্য বাস্তবায়নে সরকার শিক্ষা ব্যবস্থার উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। বর্তমান সরকারের দুই মেয়াদে বিগত সাড়ে ৮ বছরে শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী উন্নয়ন সাধিত হয়েছে।
বুধবার দুপুর সাড়ে ১১টায় বিয়ানীবাজার পিএইচজি উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত একাডেমীক ভবনের উদ্বোধন ও বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা প্রদান উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। মন্ত্রী আরো বলেন, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে ব্যাহত করতে দেশি-বিদেশি বিভিন্ন মহল নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে এখনো। তারা জঙ্গীবাদের বিস্তার ও নানা অপকৌশল প্রয়োগ করে বর্তমান সরকারকে বেকায়দায় ফেলতে নানা অপচেষ্টায় মত্ত রয়েছে। কিন্তু মহান আল্লাহর ইচ্ছায় শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে সরকার জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। তিনি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ফিরিস্থি তুলে ধরে বলেন, দেশের সামগ্রিক উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে চাইলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক বিপ্লব চক্রবর্তীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যান একেএম গোলাম কিবরিয়া তাপাদার, বিয়ানীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ, শিক্ষা বিভাগ সিলেটের উপ-আঞ্চলিক পরিচালক জাহাঙ্গীর কবির, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়া, সিনিয়র সহ সভাপতি ময়নুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল, পৌর মেয়র আব্দুস শুকুর, শিক্ষামন্ত্রীর এপিএস দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য এডভোকেট আব্বাছ উদ্দিন প্রমুখ। এদিকে বুধবার বেলা ১টায় বিয়ানীবাজার পৌরশহরে নির্মিত অত্যাধুনিক মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন, বিকাল সাড়ে ৩টায় গড় গড়রবন্ধ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন ও সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলা পরিষদ কনফারেন্স হলে স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn