মারুফ খান মুন্না :: ৯৫ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে সিলেট স্থাপন করা হচ্ছে টেক্সটাইল ইন্সটিটিউট। সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রথম ডিজিটাল নগরী হিসেবে গড়ে তুলতে কিছুদিন আগেও একনেকে কয়েকটি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। আর এবার সিলেটবাসীদের জন্য টেক্সটাইল ইন্সটিটিউট স্থাপনের অনুমোদন দেওয়া হলো।
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সিলেটে টেক্সটাইল ইনস্টিটিউশন স্থাপন প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নসহ ১১টি প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। প্রকল্পগুলোতে মোট ব্যয় হবে তিন হাজার ৭২৩ কোটি ৬ লাখ টাকা। এর মধ্যে তিন হাজার ৬০৩ কোটি ৬৭ লাখ টাকা সরকারের নিজস্ব তহবিল থেকে এবং প্রকল্প বাস্তবায়নকারী সংস্থার নিজস্ব তহবিল থেকে জোগান দেওয়া হবে ২২ কোটি ৫০ লাখ টাকা এবং প্রকল্প সাহায্য হিসেবে পাওয়া যাবে ৯৬ কোটি ৮৯ লাখ টাকা।রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা। এ সময় উপস্থিত ছিলেন পরিকল্পনা সচিব জিয়াউল ইসলাম, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য ড. শামসুল আলম ও আইএমইডির সচিব মফিজুল ইসলাম।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn