শহীদনূর আহমেদ, সুনামগঞ্জ :: সুনামগঞ্জ যুবদলকে ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী মাঠ পর্যায়ে নেতৃত্ব যাচাইয়ের মাধ্যমে উপজেলা,থানা ও পৌরসভার কমিটি গঠনের উদ্যোগ নিয়েছেন দলের দায়িত্বশীলরা। ইতোমধ্যে জেলার দক্ষিণ সুনামগঞ্জ ও শাল্লা উপজেলার আহবায়ক কমিটির অনুমোদন দিয়েছে জেলা যুবদল। শ্রীঘ্রই ঘোষণা হতে পারে ১টি পৌরসভাসহ ৫টি উপজেলার আহবায়ক কমিটি। কেন্দ্রীয় নেতাদের যাচাইবাছাই শেষে সপ্তাহ দশদিনের মধ্যে এই ঘোষণা আসতে পারে বলে জানিয়েছে দলের নির্ভরযোগ্য সূত্র। এছাড়া সাংগঠনিক সফর শেষে বাকি ইউনিট কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হবে বলে জানা গেছে।  
 দলীয় সূত্রে জানা গেছে, ইতোমধ্যে দিরাই উপজেলা, দিরাই পৌরসভা, জামালগঞ্জ, ধর্মপাশা, মধ্যনগর থানা, তাহিরপুর উপজেলায় সাংগঠনিক সফর করেছেন জেলা যুবদলের নেতারা।এসব সাংগঠনিক কমিটির পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত পর্যালোচনা করে আহবায়ক কমিটি প্রস্তুত করে কেন্দ্রীয় নেতাদের কাছে পাঠিয়েছেন সুনামগঞ্জ যুবদলের শীর্ষস্থানীয়রা। বিগত  দিনের আন্দোলন সংগ্রাম ও সাংগঠনিক কার্যক্রমে সক্রিয় নেতাকর্মীকদের প্রাধান্য দেয়া হয়েছে কমিটিতে এমন কথা জানিয়েছেন জেলা যুবদলের সংশ্লিষ্টরা। কেন্দ্রীয় যুবদল সপ্তাহ দশদিনের মধ্যে এসব ইউনিটে আহবায়ক কমিটি ঘোষণা করার আশা প্রকাশ করেন জেলা যুবদলের সভাপতি আবুল মনসুর শওকত।    

এছাড়া আগামী ১০ সেপ্টেম্বর  সুনামগঞ্জ সদর উপজেলা, সুনামগঞ্জ পৌরসভা ও বিশ্বম্ভরপুর উপজেলা, ১১ সেপ্টেম্বর দোয়ারাবাজার, ছাতক পৌরসভা ও ছাতক উপজেলা এবং ১২ সেপ্টেম্ব জগন্নাথপুর উপজেলা ও জগন্নাথপুর পৌরসভায় সাংগঠনিক সফর করবে জেলা যুবদলের নেতৃবৃন্দ।  সার্বিক বিষয়ে জেলা যুবদলের সভাপতি আবুল  মনসুর শওকত বলেন, সুনামগঞ্জ জেলা যুবদলকে সুসংহত ও গতিশীল করতে উপজেলা, থানা, পৌরসভার ১৬টি ইউনিটের আহবায়ক কমিটির অনুমোদন দিচ্ছি। ইতোমধ্যে দক্ষিণ সুনামগঞ্জ ও শাল্লা উপজেলার কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn