ছাতক :: ছাতকে ভূয়া পর্চা, খতিয়ান, নামজারির নকল ফরম, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জাল সিল ও স্বাক্ষর নকল করা একাদিক দলিলসহ দুই প্রতারককে আটক করেছে পুলিশ।সোমবার রাত এগারোটার দিকে ছাতক শহর থেকে আফতাব উদ্দিন (৩৫) নামের প্রতারক এবং তাকে সহায়তাকারী এক কম্পিউটার অপারেটর ফয়সল আহমদ (২২) কে আটক করা হয়।  এসময় আফতাব উদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল খতিয়ান, পর্চা, দলিল, ব্যাংক লোনের কাগজপত্র, চারটি মৌজার জাল ভলিউম উদ্ধার করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম তাপশ শীল। পরে শহরের ক্লাব রোড এলাকার প্রিন্টেক কম্পিউটার ও স্টেশনারি নামের দোকানে তল্লাশি চালিয়ে দুটি কম্পিউটার জব্দ করা হয়। আটক আফতাব উদ্দিন উপজেলার ছাতক সদর ইউনিয়নের বাউসা গ্রামের সিরাজ মিয়ার ছেলে। এবং ফয়সল আহমদ উত্তর খুরমা ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের বাসিন্দা। সুত্র জানায়, দীর্ঘদিন ধরে মোটা অংকের টাকার বিনিময়ে গ্রাহকদের জাল খতিয়ান, পর্চা, দলিল করে কৃষি ব্যাংক ও সোনালি ব্যাংক থেকে লোনের ব্যাবস্থা করে দিতো আফতাব উদ্দিন নামের এই প্রতারক। এতে কৃষি ব্যাংকের কর্মকর্তা, কর্মচারীরও সংশ্লিষ্টতা রয়েছে বলে জানা গেছে।

সম্প্রতি ছাতক শহরের বাগবাড়ী মহল্লার সোহাগ নামের এক ব্যাক্তির কাছ থেকে এভাবেই ২০হাজার টাকা নিয়ে ভূয়া খতিয়ান, পর্চা ও দলিল দিয়ে তাকে দুই একর জমির মালিক বানিয়ে ব্যাংক ঋনের ব্যাবস্থা করে এই প্রতারক। পরিশেষে এই সোহাগের অভিযোগের প্রেক্ষিতেই তাকে আটক করা হয়। এব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) তাপশ শীল জানান, প্রতারকদের তথ্য অনুযায়ী আরও যারা এই অপরাধের সাথে জড়িত তাদেরও আইনের আওতায় আনার চেষ্টা চলেছে। এবং এই দুই প্রতারকের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn