“জঙ্গিদের ভয় পেলে চলবে না। সাহস নিয়ে এদের মোকাবিলা করতে হবে। শুধু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর সবকিছু ছেড়ে দিয়ে বসে না থেকে এ কাজে সবাইকে সম্পৃক্ত হতে হবে।” সিলেটের বিভিন্ন স্থানে জঙ্গি আস্তানার সন্ধান এবং এ নিয়ে মানুষের উদ্বেগের বিষয়কে সামনে রেখে বুধবার (২৯ মার্চ) বিকেলে জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা-বিষয়ক জরুরি সভায় বক্তারা এসব কথা বলেন। জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ সভা হয়। এতে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ, র‌্যাব, বিজিবি ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় সুনামগঞ্জের পুলিশ সুপার মো. হারুন-অর-রশীদ বলেন- “সুনামগঞ্জে আমরা ভালো আছি, আশা করি ভালো থাকব। তবে সুনামগঞ্জেও এ ধরনের ঘটনা ঘটতে পারে, এই চিন্তা মাথায় রেখেই আমরা কাজ করে যাচ্ছি। এটা সামাজিক সমস্যা, তাই সমাজের সব মানুষকে নিয়ে তা মোকাবিলা করতে হবে। শুধু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর সবকিছু ছেড়ে দিয়ে বসে থাকলে চলবে না। সবাইকে সচেতন হতে হবে। এগিয়ে আসতে হবে।” বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল নাসির উদ্দিন আহমেদ বলেন- “আমরা আমাদের মতো কাজ করছি। সবখানে নিরাপত্তার বিষয়টিকে গুরুত্ব দেওয়া হচ্ছে। সীমান্ত এলাকায় আমাদের নজরদারি আরও বাড়ানো হয়েছে।”
সভায় র‌্যাব-৯ এর উপ-অধিনায়ক লে. কমান্ডার ফয়সল আহমদ বাড়ির মালিকদের উদ্দেশ্যে বলেন- “নব্য জেএমবির সদস্যরা বাড়িভাড়া নিলে তাদের পরিবারের সদস্য সংখ্যা সাধারণত তিন থেকে চারজন হয়। তাদের বাসায় কোনো আত্মীয়স্বজন আসে না, এরা কোনো কাজের লোক রাখে না। বাড়িতে আসবাব থাকে কম। মাসের প্রথমেই বাড়ির ভাড়া নিজে থেকে দিয়ে দেয়, যাতে তার ঘরে মালিককে যেতে না হয়।”
সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ুব বখত জগলুল বলেন- “আমরা কাজ শুরু করে দিয়েছি। ভাড়াটেদের তথ্য সংগ্রহ শুরু হয়েছে। একই সঙ্গে প্রতিটি ওয়ার্ডে সচেতনতামূলক সভার আয়োজন করা হয়েছে।” সভায় বক্তব্য রাখেন- সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আইনুর আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশরাত জাহান, সুনামগঞ্জের সরকারি কৌঁসুলি খায়রুল কবির, মুক্তিযোদ্ধা আলী আমজাদ, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান, এনএসআইয়ের সুনামগঞ্জ কার্যালয়ের উপ-পরিচালক ইসমাইল হোসেন, সুনামগঞ্জ সচেতন নাগরিক কমিটির সহসভাপতি আইনুল ইসলাম প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn