শহীদনুর আহমেদ :: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, শিক্ষার অনুপস্থিতি মানুষকে মানসিকভাবে বিচ্ছিন্ন করে দেয়। আর অনুন্নত অবকাঠামো মানুষকে শারিরীকভাবে পিছিয়ে দেয়। কাজেই এই দুইক্ষেত্রের উন্নয়নে সরকারের বেশি বেশি বিনিয়োগ করতে হচ্ছে। অসংখ্য প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় নির্মাণ করা হয়েছে। ২১ শতকের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে সরকার জ্ঞান বিজ্ঞানের উপর বেশি জোর দিচ্ছে। আমাদের সরকার ঝুঁকি নিয়ে দ্রæতগতিতে এগিয়ে যাচ্ছে। যা অনেকেই সমালোচনা করেন। তাদের উদ্দেশ্যে বলবো, ঝুঁকি নিয়ে উন্নয়ন করা আমাদের সরকারের অন্যতম বৈশিষ্ট্য। শনিবার (৮ জুন) বিকালে শহীদ আবুল হোসেন মিলনায়তনে পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ কর্তৃক আয়োজিত আলোচনা, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরুর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ডিসি এসপি হওয়ার জন্য আত্মাকে বিক্রি করো না। ঝাঁড়ফুঁকের যুগ থেকে বেরিয়ে আসতে হবে। ভাবতে হবে খোলা মনে। প্রতিবাদী হতে হবে। অন্যায়কে অন্যায় বলতে হবে। যে শিক্ষা হলিআর্টিজানের দরজা বন্ধ করে বিদেশীদের জবাই করে তা নিঃসন্দেহে লজ্জার।

সংগঠনের সদস্য মাহমুদুর রহমান তাহমিদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিরোধীদলীয় হুইপ সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী, সিভিল সার্জন ডা. আশুতোষ দাস। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আশহার তাহবির, আবু সাদাত মো. সায়েম, ফরহাদ শাহী আফিন্দি প্রমুখ।  সংবর্ধনা অনুষ্ঠানে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ১২৪ জন শিক্ষার্থীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। 

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn