সাজ্জাদ হোসেন শাহ্-

২০০২ সালের ২০ মার্চ তৎকালীন চারদলীয় জোট সরকারের আমলে তাহিরপুর উপজেলার জয়নাল আবেদীন কলেজ ছাত্রলীগ সভাপতি ওয়াহিদুজ্জামান শিপলু হত্যা মামলায় তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুলসহ ৭ আসামীকে জেলহাজতে প্রেরণ করেছেন সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রণয় কুমার দাস।

রবিবার দীর্ঘ  শুনানি শেষে হত্যা মামলার আসামী তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল, তাহিরপুর উপজেলা ছাত্রদল সভাপতি মেহেদী হাসান উজ্জ্বল, উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক জুনাব আলী, তৎকালীন তাহিরপুর থানার (ওসি) শরিফ উদ্দিন, এস. আই রফিক, ছাত্রদল নেতা শহজাহান, শাহীনকে সুনামগঞ্জ জেল হাজতে প্রেরণ করেন। মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০০২ সালের ২০ মার্চ শিপলুকে হত্যা করা হয়। হত্যাকান্ডের তিনদিন পর ২৩ মার্চ শিপলুর মা আমিরুন নেছা বাদী হয়ে ম্যাজিস্ট্রেট কোর্টে মামলা দায়ের করেন। দীর্ঘদিন পর রোববার সব আসামির উপস্থিতিতে আদালতে মামলার শুনানি হয়। শুনানি শেষে আদালত  আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বাদীপক্ষে মামলাটি পরিচালনা করছেন অ্যাডভোকেট আফতাব উদ্দিন আহমেদ ও অ্যাডভোকেট জহুর আলী। আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হুমায়ুন মঞ্জুর চৌধুরী ও অ্যাডভোকেট ফারুক। উল্লেখ্য আগামী ৩১ আগস্ট শিপলু হত্যা মামলার রায় ঘোষণা হবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn