তাহিরপুর:: সুনামগঞ্জের তাহিরপুরে রাতের আধাঁরে পাটলাই নদীতে নৌ দুর্ঘটনায় এক পাথর শ্রমিক নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন নৌকার এক মালিক। নিহত শ্রমিকের নাম অনুকূল দাস (৩২)। তিনি উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের মদনপুর গ্রামের প্রিয় সিন্ধু দাসের ছেলে। অপর আহত ব্যাক্তি হলেন একই ইউনিয়নের নবাবপুর গ্রামের আর্শেদ আলীর ছেলে কুখন মিয়া (৩৫)।  মঙ্গলবার ভোর ৪টার দিকে নবাবপুর গ্রামের সামনে পাটলাই নদীতে এ দুর্ঘটানাটি ঘটেছে। এ ঘটনায় অপর নৌকার মাঝি বিল্লাল মিয়া নামে একজনকে আটক করেছে পুলিশ।  পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোরে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের খলিশাজুড়ি গ্রামের নৌকার মাঝি বিল্লাল মিয়া ৭জন পাথর শ্রমিক নিয়ে কাজের জন্য বাগলী পাথর শুল্কস্টেশনে যাচ্ছিল। অপরপ্রান্ত থেকে একই ইউনিয়নের নবাবপুর গ্রামের নৌকার মালিক কুখন মিয়া পাথর শ্রমিক অনুকূলকে নিয়ে কাজের জন্য বড়ছড়া চুনাপাথর শুল্কস্টেশনে যাওয়ার পথে নবাব পুর গ্রামের সামনে পাটলাই নদীতে মাঝি বিল্লাল মিয়ার নৌকা কুখন মিয়ার নৌকার উপর উঠিয়ে দিলে ঘটনাস্থলেই শ্রমিক অনুকূল মারা যান এবং নৌকার মালিক কুখন মিয়া গুরুতর আহত হন। পরে নৌকাতে চিৎকার শুনে নবাবপুর গ্রামবাসী গিয়ে আহত কুখন মিয়াকে উদ্ধার করে তাহিরপুর সদর হাসপাতালে প্রেরণ করেন এবং অপর নৌকার মাঝি বিল্লাল মিয়াসহ ৭ জনকে আটক রেখে পুলিশ খবর দেন। পুলিশ সংবাদ পেয়ে সকাল ৮ টার দিকে ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে নৌকার মাঝিসহ দুইটি ষ্টিলবডি নৌকা জব্দ করে নৌকাতে থাকা আরো ৭ কয়লা শ্রমিকে জিজ্ঞেসাবাদের জন্য থানায় নিয়ে যায়।

তাহিরপুর থানার ওসি মো. আব্দুল লতিফ তরফদার বিষয় নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে সুনামগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। নৌকার মাঝি বিল্লাল মিয়াকে আটক করা হয়েছে এবং নৌকা থাকা আরো ৭ কয়লা শ্রমিককে প্রাথমিক জিজ্ঞেসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়েছে। এ ব্যাপারে তাহিরপুর থানায় মামলার প্রস্তুতি চলছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn