তাহিরপুর উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো. আব্দুল মোনায়েম খাঁনের বিরুদ্ধে  ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। সার্ভেয়ার মোনায়েমের ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবরে রবিবার একটি লিখিত অভিযোগ করেছেন তাহিরপুর উপজেলার ৫নং বাদাঘাট ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের হাজী আঃ কাদিরের ছেলে ব্যাবসায়ী নুর মিয়া (৩৫)।
লিখিত অভিযোগ সুত্রে জানা যায়- নুর মিয়া তাঁর পিতার নামে কিছু জমির নামজারী করাতে উপজেলা ভূমি অফিসে গেলে তাঁর এক পরিচিত লোকের মাধ্যমে মোনায়েম খানের সঙ্গে পরিচয় হয়। পরে নামজারী বিষয়ে কথাবার্তা হলে সার্ভেয়ার মোনায়েম খান নুর মিয়ার নামজারীর বিষয়টি কঠিন বলে তার কাছে ৫০ হাজার টাকা উৎকোচ দাবী করেন। নুর মিয়া এক সপ্তাহ পরে ৩০ হাজার টাকা নিয়ে মোনায়েমের কাছে দেন। এর কিছুদিন পর মোনায়েম আবারো টাকার জন্য নুর মিয়াকে চাপ দিলে নুর মিয়া আরো ১০ হাজার টাকা দেন সার্ভেয়ার মোনায়েমকে। টাকা দেয়ার একমাস পেরিয়ে গেলে কাজের কোন অগ্রগতি না হওয়ায় মোনায়েম খানের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, নামজারী হবেনা, ঝামেলা আছে, দেখি কি করা যায় ইত্যাদি বলে দিনাতিপাত করেন। এমতাবস্তায় নুর মিয়া উপজেলা সহকারী কমিশানার ভূমির সঙ্গে দেখা করে নিয়ম অনুযায়ী শুনানীর মাধ্যমে নামজারী করেন। নামজারী করার পর সার্ভেয়ার মোনায়েমকে তাঁর টাকা ফেরত দেয়ার কথা বললে তিনি দেই দিচ্ছি করে সময় অতিবাহিত করছেন বলে অভিযোগ করেছেন নুর মিয়া, তিনি অভিযোগে আরো উল্লেখ করেছেন, উৎকোচ দেয়ার বিষয়ে তাঁর স্বাক্ষী প্রমাণ রয়েছে। এছাড়াও স্থানীয়ভাবে খোজ নিয়ে দেখা গেছে, সার্ভেয়ার মোনায়েমের বিরুদ্ধে উৎকোচ নেয়ার একাধিক অভিযোগ রয়েছে, উপজেলার কামড়াবন্দ গ্রামের অপু মল্লিকসহ নাম প্রকাশে    অনিচ্ছুক একাধিক ভোক্তভুগী জানিয়েছেন, সার্ভেয়ার মোনায়েম উৎকোচ ব্যাতিত কোন কাজই করেন না, উৎকোচ দিলে তিনি সাদাকে কালো আর কালোকে সাদা করতে পারেন। অভিযোগের বিষয়ে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো. আব্দুল মোনায়েম খাঁনের সঙ্গে তার ব্যাক্তিগত মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি উৎকোচ নেয়ার ষিয়টি অস্বীকার করে বলেন, অনেকেই নামজারী করতে আসেন কাগজপত্রসহ নানা জটিলতার কারনে কিছু কিছু বাতিল হয়ে যায় এজন্য আমি দায়ী নই। গতকাল সোমবার বিকেলে সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের নাগরিক সেবা কাউন্টারে অফিস সহকারী মো. জাকারিয়া অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেছেন, তাহিরপুর উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ারের বিরুদ্ধে একটি অভিযোগ এসেছে, অভিযোগটি ডাকপ্যাডে চলে গেছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn