একে কুদরত পাশা-
সুনামগঞ্জের দিরাইয়ে বে-সরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক দিরাই উপজেলার প্রায় তিনহাজার পরিবারে গবাদী পশুর জন্য ত্রান বিতরণ করেছে। বুধবার ব্র্যাক দিরাই উপজেলা অফিস এ এই ত্রান সহায়তা কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান তালুক্দার। এসিআই কোম্পানীর রেডিমিক্সড ফিড পরিবার প্রতি ৪৪ কেজি করে বিতরণ করা হয়।
গবাদী পশুর জন্য ত্রান বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি অফিসার মোঃ তৌহিদুজ্জামান পাভেল, দিরাই পৌর মেয়র মোঃ মোশাররফ মিয়া। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী, গোলাপ মিয়া, ব্র্যাকের উপজেলা উন্নয়ন সমন্বয়কারী পারুল আক্তার, জেলা প্রতিনিধি মোঃ মনিরুজ্জামান, মিতালী ধর, সাইফুল ইসলাম, ডিপুটি ম্যানেজার বিইপি এস এম মনিরুজ্জামান, সেক্টর স্পেশালিস্ট নিখিল চন্দ্র, সুমন চন্দ্র দে, মুকুল ঘোষ, মসউদ আহমেদ, আতিয়ার রহমান, নুরে দিবা, এলাকা সমন্বয়কারী রফিকুল ইসলাম, রেদোয়ানুজ্জামান ও উম্মে হাবিবা।
উন্নয়ন সহযোগী সংস্থা ব্র্যাক হাওড় বেষ্ঠিত পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থসামাজিক অবস্থার উন্নয়নে নিরবচ্ছিন্ন ভাবে বিভিন্ন সেবা প্রদান করে আসছে। চলমান অকাল বন্যায় হাওড় পাড়ের কৃষকের এক ফসলি জমির প্রায় শতভাগ ধান পানির নীচে ডুবে যাওয়ায় এলাকার ধনী গরিব সকলের পরিবারে পশু এবং মনুষ্য খাদ্যের হাহাকার চলছে। সরকারী বেসরকারী বিভিন্ন উৎস থেকে মনুষ্য খাদ্যের ত্রান সহায়তা সুবিধা থাকলেও গবাদী পশুগুলোর জন্য সরকারী কিংবা বেসরকারী কোন উদ্দ্যোগ এখনও দৃশ্যমান হয়নি। বিষয়টি গুরুত্বসহকারে অনুধাবন করে উপজেলার পশুসম্পদকে রক্ষার উদ্দ্যেশ্যে ব্র্যাক এ উদ্যোগ নিয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn