সাবেক সংসদ সদস্য দেওয়ান সামছুল আবেদীনের সহধর্মীনি কবি ও লেখক নাসরিন আবেদীনের উদ্যোগে ও ইউনিভার্সেলস হেলথ এন্ড রিসার্চ সেন্টার ও দেশি-বিদেশি সমাজসেবীদের আর্থিক অনুদানে ৪শ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে সদর উপজেলার গৌরারং ইউনিয়নের নোয়াগাঁও গ্রাম ও বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ ইউনিয়নের পিয়ারীনগর গ্রামের ৪শ পরিবারের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়। এর মধ্যে জনপ্রতি ১০ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি লবণ, ১ কেজি ডাল, ৩ কেজি আলু ও শাড়ি লুঙ্গি প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও কবি নাসরিন আবেদীনের স্বামী দেওয়ান সামছুল আবেদীন, মুনমুন আনোয়ার, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, ইউনিভার্সেলস কর্মকর্তা শেখ মো. হেলাল চৌধুরী, প্রধান শিক্ষক মো. আব্দুর ছাত্তার, মিন্টু ডিউ, বণিক দেবনাথ, হেনু মিয়া, শ্রীচরণ দাস প্রমুখ।
ত্রাণ বিতরণ শেষে সাবেক সংসদ সদস্য দেওয়ান সামছুল আবেদীন বলেন, হাওরের বাঁধ ভেঙে ফসলহানিতে কৃষক পরিবারগুলো পথে বসেছে। আর লুটপাটকারীরা আরাম আয়েশ করে শান্তিতে ঘুমাচ্ছে। এদিকে কৃষক পরিবারে দেখা দিয়েছে হাহাকার। সন্তানদের লেখাপড়া ও সংসারের খরচ চালাতে হিশশিম খাচ্ছে ক্ষতিগ্রস্ত এসব পরিবার। যারা এক ফসলের উপর নির্ভরশীল তাদের উপরই প্রাকৃতিক দুর্যোগ বার বার আঘাত হানছে। একদিকে এপ্রিলের বন্যা অন্যদিকে আগস্টের বন্যা হাওরপাড়ের মানুষকে নিঃস্ব করে দিয়েছে। তাই এসব মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবান মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn