ব্রিটেনের নিউক্যাসলে ঈদের জামায়াতে কার ক্র্যাশের ঘটনায় ঘটনাস্থলে থাকা লন্ডন টাইমস নিউজের অন্যতম ডিরেক্টর রাজীব বাসিত এবং সাথে থাকা তার ছোট ছেলে  জারিয়াত গুরুতর আহত হয়ে নিউক্যাসল হাসপাতালে চিকিৎসাধীন। রাজীবের পা ভেঙ্গে গেলেও অবস্থা স্থিতিশীল হলেও তার ছোট ছেলেটির অবস্থা গুরুতর এবং সংকটাপন্ন।

জানা যায়,একটি খেলার মাঠে ঈদ উদযাপন অনুষ্ঠানে ভিড়ের ওপর গাড়ি চালিয়ে দেয়ার ঘটনায় সুনামগঞ্জ শহর ষোলঘরের বাসিন্দা রাজিব বাসিত এবং সাথে থাকা তার ছোট ছেলে  জারিয়াতসহ আরো ৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে তিন শিশু রয়েছে।  বিবিসি জানায়, ঈদের দিন স্থানীয় সময় রবিবার সকাল সোয়া ৯টার দিকে ওয়েস্টগেট স্পোর্টস সেন্টারে এ ঘটনা ঘটে।  তবে এটা সন্ত্রাসী হামলার ঘটনা নয় বলেই বিশ্বাস নর্থ আম্রিয়া পুলিশের। পুলিশ জানায়, এ ঘটনায় ৪২ বছরের এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। প্রত্যক্ষদর্শীদের একজন বলেন, ‘আমি যতদূর বুঝতে পেরেছি তাতে মনে হয়েছে, ঈদের নামাজ শেষে করে এক নারী তার গাড়ি নিয়ে চলে যাচ্ছিলেন। আমার বিশ্বাস তিনি গাড়ির নিয়ন্ত্রণ হারান।’ নর্থ ইস্ট অ্যাম্বুলেন্স সার্ভিসের একজন মুখপাত্র বলেন, ‘সকাল সোয়া ৯টার দিকে ৯৯৯ এ ফোন দিয়ে আমাদের একটি গাড়ি দুর্ঘটনার কথা জানানো হয়।’ ‘আমরা ছয়জনকে হাসপাতালে নিয়েছি। আহতদের মধ্যে তিন জন প্রাপ্তবয়স্ক এবং তিনটি শিশু রয়েছে।’ গত সপ্তাহে লন্ডনে এক মসজিদের বাইরে মুসল্লিদের ওপর ইচ্ছাকৃতভাবে গাড়ি চালিয়ে দেয়ার পর থেকে মসজিদগুলোর বাইরে পুলিশ নজরদারি বাড়িয়েছে।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn