সম্প্রতী গবেষণায় প্রকাশ পেয়েছে শুধুমাত্র একটি মাসে পারিবারিক দিক দিয়ে ভয়ংকর সহিংসতার সম্মুখীন হয়েছেন নারী এবং শিশুরা। এই ফলাফলের মাঝেই আরো একটি নিষ্ঠুরতম ঘটনা প্রকাশ্যে এল বাংলাদেশের। হবিগঞ্জের মাধবপুর উপজেলায় দুইদিনে একই পরিবারের দুই শিশু ধর্ষণ এবং বলাৎকার করা হয়েছে। ধর্ষণের শিকার দুই শিশুকে শীঘ্রই নিয়ে যাওয়া হয়েছে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে। সেখানে তাদের চিকিৎসা চলছে।  জঘন্য এই ঘটিনাটি আজ মঙ্গলবার ইউনিয়নের মানিকপুর গ্রামে দুপুরে ঘটেছে।

ঘটনাসূত্রে জানা যাচ্ছে, অভিযুক্ত ক্যামিকেল কোম্পানিতে কর্মরত গিয়াসুদ্দিন তালুকদার মঙ্গলবার সকালে পরিবারের ৩ বছরের ছেলেটিকে একা পেয়ে বলাৎকার করে। ঘটনায় গুরুতর আহত বাচ্চা জোরে চিৎকার আরম্ভ করে। স্থানীয় লোকেরা আওয়াজ শুনেই দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন। সঙ্গে সঙ্গে বাচ্চা ছেলেটিকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।  অন্যদিকে, এই গিয়াসুদ্দিনই ২২ আগস্ট নির্যাতিত বাচ্চাটির বোনকে রাতে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে।  নির্যাতিত মেয়ে এবং ছেলের পরিবার জানাচ্ছেন, কোন সময় একটু ক্ষণের জন্যে বের হওয়া হয়, না হয় ৪৫ বছরের উক্ত ধর্ষক সব খবর রাখতো। এবং এ সুযোগ কাজে লাগিয়েই ২২ আগস্ট মেয়েটিকে এবং ২৫ আগস্ট ছেলেটিকে বলাৎকার করে।  নির্যাতিত মেয়েটির বয়স ৪ এবং ছেলেটির বয়স ৩। অন্যদিকে ধর্ষক গিয়াসুদ্দিনের তালুকদারের বয়স ৪৫। তবে মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানাচ্ছেন, এমন জঘন্য ঘটনার কথা তাঁরা শুনেছেন, তবে এখনো কোন অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলেই পুলিশ ব্যবস্থা নেবে বলে জানায়। এদিকে, ধর্ষক গিয়াসুদ্দিন ঘটনা সংঘটিত করার পর থেকেই পলাতক।

সহিংসতার ভয়াবহতা  বলা যায় প্রতিমাসে বাড়ছে। ঘরে বাইরে নারী, শিশু সমানভাবে নির্যাতিত। নির্যাতনের সেই চিত্র ‘মাই সিস্টার্স কিপার’ গবেষণায় তুলে ধরা হয়েছে। বলা হয়েছে, ৬৪ জেলার মধ্যে প্রায় ২৭ টি জেলায় শুধুমাত্র এপ্রিল মাসটিতে অন্ততপক্ষে ৪ হাজার ২৪৯ জন নারী এবং ৪৫৬ জন শিশু পারিবারিক সহিংসতার শিকার হয়েছেন।এই হিসেব সার্বিক। অর্থাৎ নতুন-পুরনো মিলিয়ে। এই সংখ্যাটির মধ্যে আরো নতুন করে পারিবারিক সহিংসতার শিকার হয়েছেন ১ হাজার ৬৭২ জন নারী। অন্যদিকে ৪২৪ শিশু তাদের জীবনে প্রথমবার পরিবারের কাছ থেকে এই অত্যাচারের শিকার হয়েছেন। অর্থাৎ, হিসেবে অনুযায়ী, নারী-শিশু এই ২৭ জেলায় প্রতিদিন পারিবারিকভাবে নির্যাতনের শিকার হচ্ছেন। 

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn