চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাবেক জাতীয়তাবাদী ছাত্রদল ফোরাম নামে একটি সংগঠনের ইফতার মাহফিলে পুলিশি বাধা ও ব্যানার নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। রাজধানীর পুষ্পদাম রেস্টুরেন্টে (জাতীয় ক্রীড়া পরিষদ ভবন) শনিবার ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও বিশেষ অতিথি বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। পুলিশ জানায়, পূর্ব অনুমতি না নিয়ে রাজনৈতিক অনুষ্ঠান করতে চাওয়ায় সেটা বন্ধ করা হয়েছে। সেখান থেকে রেস্টুরেন্টের ৮ কর্মচারীকে আটক করা হয়। পরে তাদেরকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। ইফতারের আগে বিকাল ৬টার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ ছাত্রদলের বেশ কয়েকজন নেতা-কর্মী পুষ্পদাম রেস্টুরেন্টের বাইরে চেয়ার পেতে বসে আছেন। এর কয়েক মিনিট পর তারা সেখান থেকে চলে যান।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান পরিবর্তন ডটকমকে বলেন, ‘পুলিশ ইফতার মাহফিল করতে দিল না। আমাদের জাতীয়তাবাদী ছাত্রদলের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতাদের সংগঠন। তারা (পুলিশ) বলেছে এখানে জামায়াত-শিবির রয়েছে। আমি চিফ গেস্ট আর দুদু (বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু) বিশেষ অতিথি। আর (পুলিশ) বলে উনারা কি চিটাগাং ইউনিভারসিটিরর ছাত্র নাকি! বোঝেন আরকি, করতে দিল না। এখানকার লোকদের আটক করে নিয়ে গেছে।’ এ বিষয়ে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম পরিবর্তন ডটকমকে বলেন, পূর্ব অনুমতি না নেওয়ায়, রাজনৈতিক অনুষ্ঠানের আয়োজন করায়, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। যাদের আটক করা হয়েছিল তাদেরকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। অনুষ্ঠানে টকশো ব্যক্তিত্ব ব্যারিস্টার পারভেজ আহমেদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়াও উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn