সিলেট  :: সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলীকে লাঞ্ছিত করায় মহিলা কাউন্সিলর শামীমা স্বাধীনকে বরখাস্ত করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হচ্ছে। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানিয়েছেন বুধবার এ চিঠি পাঠানো হবে। সিসিক’র প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান শামীমা স্বাধীনের হাতে লাঞ্ছিত হওয়ার পর নগর ভবনের কর্মকর্তা-কর্মচারীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা শামীমাকে একটি কক্ষে অবরুদ্ধ করে রাখেন। উদ্ভূত পরিস্থিতিতে কাউন্সিলরদের নিয়ে জরুরী বৈঠকে বসেন মেয়র আরিফ। পরে, মঙ্গলবার বিকাল সোয়া ৪টার দিকে নগর ভবনের নিচে এসে বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন তিনি। আরিফ বলেন, ‘যা ঘটেছে, তার জন্য আমি দুঃখিত। এটি একটি অনাকাঙ্খিত ঘটনা।’ তিনি বলেন, ‘কাউন্সিলর শামীমা স্বাধীনকে বরখাস্ত করতে বুধবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হবে।’ মেয়রের এমন বক্তব্যের পর বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীরা শান্ত হন। তারা কোনো কর্মসূচি ঘোষণা না করলেও মেয়র ও কাউন্সিলরদের যে বৈঠক হয়েছে, তার রেজুলেশন দেওয়ার দাবি জানান।

উল্লেখ্য, মঙ্গলবার বেলা দুইটার দিকে কাউন্সিলর শামীমা স্বাধীন নগর ভবনে প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানের কক্ষে গিয়ে তার ওয়ার্ডের একটি উন্নয়ন কাজ করে দেয়ার কথা বলেন নুর আজিজকে। উত্তরে নুর আজিজ বলেন, ‘এ কাজ করার এখতিয়ার নেই আমার। মেয়র যদি বলেন, তবে আমি কাজ করে দেব।’ তখন শামীমা স্বাধীন কথা কাটাকাটি শুরু করেন নুর আজিজের সাথে। একপর্যায়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিতও করেন কাউন্সিলর শামীমা। এ খবর নগর ভবনে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীরা ঘটনাস্থলে ছুটে আসেন। তারা বিক্ষোভ করতে থাকেন। এক পর্যায়ে কাউন্সিলর শামীমা স্বাধীনকে নগর ভবনের ৩০৪নং কক্ষে অবরুদ্ধ করে রেখে বাইরে বিক্ষোভ করতে থাকেন কর্মকর্তা-কর্মচারীরা। উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছুটে আসেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ও প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব। পরে মেয়র আরিফ কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn