অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বর্তমান সরকার অর্থনৈতিক মুক্তির লক্ষে কাজ করে যাচ্ছে। সে জন্য দেশের ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন ও সামাজিক নিরাপত্তা বৃদ্ধি পাচ্ছে। শুক্রবার দুপর আড়াইটায় অর্থমন্ত্রী সঙ্গে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অর্থমন্ত্রী আরো বলেন, সিলেটের ব্যবসায়ীদের স্বার্থে সিলেট চেম্বারের বিভিন্ন কার্যক্রমের প্রশংসনীয় । স্পেশাল ইকোনমিক জোন প্রতিষ্ঠায় সিলেটের ব্যবসায়ী ও প্রবাসীদের আগ্রহ ও উদ্দীপনা এটি বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করছে। তিনি চট্টগ্রামের ন্যায় সিলেটেও লেবার কোর্ট স্থাপন করা হবে বলে জানান। তিনি আগামীতে সিলেট চেম্বারের উদ্যোগে বাণিজ্যমেলা, এনআরবি উইক ইত্যাদি আয়োজনে সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান। এছাড়াও তিনি সিলেট চেম্বারের জন্য বড় পরিসরে একটি আধুনিক ভবন নির্মানের ব্যাপারে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, বর্তমান সরকার অত্যন্ত ব্যবসা-বান্ধব। মাননীয় অর্থমন্ত্রী সিলেটের ব্যবসায়ীদের সুবিধা-অসুবিধার প্রতি সর্বদা সচেষ্ট। তিনি সম্প্রতি সিলেট চেম্বারের আবেদনের প্রেক্ষিতে চুনাপাথর ও বোল্ডার পাথর আমদানীর ক্ষেত্রে বর্ধিত আমদানী শুল্ক হ্রাস করায় মাননীয় অর্থমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এছাড়াও তিনি ২০১৭-২০১৮ অর্থবছরের জন্য একটি ব্যবসা-বাণিজ্য বান্ধব বাজেট প্রণয়ন করায় মাননীয় অর্থমন্ত্রীকে অভিনন্দন জানান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন, জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ লুৎফুর রহমান, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পদক আসাদ উদ্দিন আহমদ, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, সিলেট চেম্বারের সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, পরিচালক মোঃ হিজকিল গুলজার, জিয়াউল হক, মাসুদ আহমদ চৌধুরী, মোঃ সাহিদুর রহমান, নুরুল ইসলাম, মুশফিক জায়গীরদার, আমিরুজ্জামান চৌধুরী, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, আব্দুর রহমান, ফালাহ্ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান (জামিল), হুমায়ুন আহমেদ, মোঃ মুজিবুর রহমান মিন্টু, কানাডা আওয়ামীলীগ নেতা মুহাম্মদ সারোয়ার হোসেন, আবুল ফজল মুহাম্মদ মুকিম, সৈয়দ এফতার হোসেন পিয়ার, মাহি উদ্দিন আহমেদ সেলিম প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn