রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে উদ্দেশ্য করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, একদিন আপনি থাকবেন না, আমিও থাকবো না, বিচার বিভাগ থাকবে। জুডিশিয়ারি সবার। মনে রাখবেন যে, এটা (সুপ্রিম কোর্ট) দেশের সর্বোচ্চ আদালত। এর প্রতি সবার দায়িত্ব আছে। জুডিশিয়ারিকে কনার্ড (কোণঠাসা) করে দেশের মঙ্গল হয় না।   নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর শুনানিকালে মঙ্গলবার প্রধান বিচারপতি এসব কথা বলেন। এদিন নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায়ের স্থগিতাদেশের মেয়াদ আরও দুই সপ্তাহ বৃদ্ধি করেন আপিল বিভাগ।  সময় চেয়ে রাষ্ট্রপক্ষের এক আবেদনের পরিপ্রেক্ষিতে এ সংক্রান্ত আপিল শুনানি দুই সপ্তাহের জন্য মুলতবি করেন সর্বোচ্চ আদালত।
গত ১১ মে পৃথক তিনটি রিট আবেদনের চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অবৈধ ঘোষণা করে রায় দেন।  এ রায় স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে ১৪ মে চেম্বার বিচারপতি হাইকোর্টের রায়ের কার্যকারিতা স্থগিত করে আবেদন নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। এরপর ২১ মে রাষ্ট্রপক্ষের আবেদনটি কার্যতালিকায় আসলে ওইদিন আপিল বিভাগ রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করার আদেশ দিয়ে স্থগিতাদেশের মেয়াদ ২ জুলাই পর্যন্ত বৃদ্ধি করেছিলেন। এরপর দুই দফায় এ বিষয়ে রাষ্ট্রপক্ষকে আপিল বিভাগ চার সপ্তাহ সময় দিলেন।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn