সাহেদ আলম–মত প্রকাশের স্বাধীনতা সবার আছে, প্রিয়া সাহার ও আছে। তার চৌদ্দগুষ্টি উদ্ধার করলে, তার বক্তব্যের যর্থাথতা প্রতিষ্ঠিতই করা হবে বলে মনে করি। তবে তার বক্তব্য যদি হিন্দু বৌদ্ধ খৃষ্ট্রান ঐক্যপরিষদের হয় তাহলে সংগঠনটির প্রতিবাদ করা উচিৎ। কেননা, বাংলাদেশে নির্যাতন, গুম খুন কেবল ধর্মীয় সংখ্যালঘুদের ক্ষেত্রেই হচ্ছে বা হয় এমনটি নয়। ধর্মের চেয়ে বরং রাজনৈতিক পরিচয়ে বেশি হয়, সেটা সংগঠনটির পরিষ্কার করা উচিৎ। আমার ত মনে হয় সংখ্যালঘুদের নির্যাতন যেমন রয়েছে, তেমনি সংখ্যালঘুদের দ্বারা নির্যাতিত মানুষও কম নয় বাংলাদেশে। এই যেমন বরগুনার এমপি সম্ভু আর তার পুত্রের দ্বারা নির্যাতিত বরগুনা। আব্দুল গফফার চৌধুরীর তথ্য মতে, বরিশালের আরেক এমপি পঙ্কজ দেবনাথ দ্বারা নির্যাতিত ঐ এলাকার মানুষ। প্রশাসনে নাকি উচু স্থরে যারাই আছে, তারা একেকজন পঙ্কজ আর সম্ভু’র মতই। এখন যদি মুনা (যুক্তরাষ্ট্রের মুসলিম বাংলাদেশী বা জামায়াতে ইসলামীর সংগঠন) এসব তথ্য উপাত্ত নিয়ে ট্রম্পের কাছে নালিশ করে তাহলে বিষয়টি কি ভাল দেখাবে! যদিও নালিশের বিষয়টি নতুন নয়। সরকারী উদ্যোগে এখানে আওয়ামীলিগের লাঠিয়ালরা প্রসাশনে এবং সিটি পুলিশের কাছে ‘দেশবিরোধী /জঙ্গীদের’ তথ্য সরবারহ করে থাকেন প্রায়শই। প্রিয়া সাহারা একটু সামনাসামনি করেছেন এই যা! আরো একটি ভাবনা, প্রিয়া সাহাদের কেবলা পরিবর্তন করা উচিৎ। ট্রাম্পরে দু পয়সা পুছে কিনা আমাদের প্রধানমন্ত্রী সন্দেহ আছে। বরং পুতিনের দরবারে নাশিলটা করলে কিছুটা কাজ আদায় হতো বলে মনে হয়।
সাহেদ আলম, এডিটর, বাংলা ইনফো টিউব

এ বিভাগে প্রকাশিত মতামত লেখকের নিজস্ব।  সুনামগঞ্জ বার্তা অনলাইন সম্পাদকীয় নীতির সঙ্গে প্রকাশিত মতামত সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn