ইউকের ফ্যাশন জগতে নিজস্ব ব্রান্ড নিয়ে বাংলাদেশী কাপড়কে বিশ্ববাজারে তুলে ধরার লক্ষ্য নিয়ে রবিবার লন্ডনের রয়েল রিজেন্সি হলে অনুষ্ঠিত হল সাঈদাসি ব্রান্ডের প্রথম ফ্যাশন শো। দুপুর ৪টা থেকে শুরু হয়ে ফ্যাশন শো চলে রাত ৯টা পর্যন্ত। এতে বিপুল সংখ্যক দর্শক উপস্থিতি ঘটে।১০টি ক্যাটাগরিতে ফ্যাশন শোতে বাংলাদেশের মুসলিন, জামদানি, সিল্ক, হাফ সিল্ক, জর্জেট, সুতি, বেনারসি, কাতান ও পাঞ্জাবী প্রদর্শিত হয়। বিশ্ববাজারে বাংলাদেশী কাপড়কে তুলে ধরতেই এই আয়োজন বলে জানান এর মূল উদ্যোক্তা সাঈদা চৌধুরী।

সফল আয়োজন সম্পর্কে বলতে গিয়ে প্রজেক্ট কো অডিনেটর সিরাজুল বাছিত চৌধুরী বলেন, আমি মনে করি এই শুভযাত্রা আজীবন চলতে থাকবে। কমিউনিটির মানুষের ভালবাসায় আমি আনন্দিত।এধরনের আয়োজন বাংলাদেশের পোশক শিল্পকে এগিয়ে নিয়ে যাবে বলেন মনে করেন বাংলাদেশ হাই কমিশনের কর্মাশিয়াল কাউন্সিলার শরিফা খানআমিন রাজা ও ইফাত চৌধুরীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত ফ্যাশন শো’র পাশাপাশি গান পরিবেশন করেন ইউকের জনপ্রিয় শিল্পীরা। এসময় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন এটিএনবাংলা ইউকের সিইও হাফিজ আলম বকস, বিবিসিসিআই’র সাবেক সভাপতি শাহগির বখত ফারুক, লন্ডনবাংলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ নাহাস পাশা, চ্যানেল এস এর হেড অফ প্রোগ্রাম ফারহান মাসুদ খান, সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ, উইম্যান্স ফোরামের সভাপতি মমতাজ খান, বৃটিশ বাংলাদেশ ফ্যাশন কাউন্সিলের চেয়ার ফখরুল হক, বাংলাটিভির সিইও মিলটন রহমান, ড. জাকি রেজওয়ানা আনোয়ার, দিলারা খান, পলি রহমান।

ফ্যাশন শোর প্রজেক্ট ম্যানেজার ছিল রাফসান চৌধুরী, ম্যাগাজিন গ্রাফিক্স ডিজাইনার সৈয়দ দোহান নুহ, কোরিওগ্রাফার চায়না চৌধুরী, লিড ম্যাকআপ আর্টিস্ট শাহিনুর রুবি, হসপিটালিটি ইন চার্জ মুস্তাক আলী বাবুল, স্ট্রেইজ ম্যানেজার আব্দুল আহাদ প্রমুখ। অতিথিরা ফ্যাশন ডিজাইনার সাঈদা চৌধুরীর সাফল্য কামনা করে বলেন, ইউকের ফ্যাশন ইন্ডাষ্ট্রির টার্নওভার বছরে প্রায় ২৬ বিলিয়ন পাউন্ড। বিশাল এই ইন্ডাষ্ট্রিতে বাঙালীদের পদচারণা নেই বললেই চলে। সাঈদা চৌধুরীর পথ ধরে ইউকের ফ্যাশন জগতে বৃটিশ বাঙালীদের উপস্থিতি দিন দিন বাড়বে বলে আশা করেন সবাই।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn