হেফাজত নেতা মাওলানা আব্দুর রহমান হেলাল

সুনামগঞ্জের দিরাই থেকে চট্টগ্রামের হাটহাজারী থানার ভাঙচুর ও নাশকতা মামলার আসামি হেফাজত নেতা মাওলানা আব্দুর রহমান হেলালকে (২৮) গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দিরাই উপজেলার জগদল ইউনিয়নের বড়কাপন গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে দিরাই থানা পুলিশ। মাওলানা আব্দুর রহমান হেলাল বড়কাপন গ্রামের হামদু মিয়ার ছেলে ও হাটহাজারীর একটি নুরানি মাদ্রাসার শিক্ষক। তাকে চট্টগ্রামের আটহাজারী থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে দিরাই থানার পুলিশ।

দিরাই থানা পুলিশ সূত্রে জানা যায়, গত ২৬ মার্চ হাটহাজারীতে হেফাজতে ইসলামের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধী আন্দোলন, ভাঙচুর ও নাশকতার মামলার এজাহারভুক্ত আসামি মাওলানা আব্দুর রহমান হেলাল। মাওলানা হেলাল কয়েক দিন ধরে বাড়িতে অবস্থান করছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে দিরাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবু সুফিয়ান ও দিরাই থানার ওসি আজিজুর রহমান নেতৃত্বে ঈদের দিন অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে সুনামগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে হস্তান্তর করা হয়। এরপর শুক্রবার রাতে তাকে আহাজারি থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

দিরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান বলেন ‘গ্রেপ্তারকৃত মাওলানা আব্দুর রহমান হেলাল হেফাজত নেতা। তিনি চট্টগ্রামের হাটহাজারী থানার মামলার এজাহারভুক্ত আসামি। তাকে গোপন সংবাদের ভিত্তিতে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে।’ সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, ‘গ্রেপ্তারকৃত মাওলানা আব্দুর রহমান হেলালকে শুক্রবার রাতে চট্টগ্রামের আহাজারী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn